ঢাকা, সোমবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ৭ ফাল্গুন ১৪২৫

মেসিকে 'খারাপ ফুটবলার' বললেন রোনালদো!

http://www.kalerkantho.com/online/sport/2018/01/23/593141
BYকালের কণ্ঠ অনলাইন   

ফুটবল বিশ্বে গত ১০ বছর ধরেই রাজত্ব করে আসছেন এই দুজন। দুজনেই মহাতারকা। স্প্যানিশ লিগের দুই জায়ান্ট ক্লাব বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদে খেলছেন। দুজনের কাছেই আছে পাঁচটি করে ব্যালন ডি'অর খেতাব। সেই লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো গত রবিবার রাতে লা লিগার ম্যাচে দেখালেন দুর্দান্ত ফর্ম। দুজনেই করলেন জোড়া গোল। একই দিনে দুজন আলোচনায় এলেন ভিন্ন দুই কারণে। মেসি দেখালেন জাদু, আর রোনালদো তাকে বললেন 'খারাপ ফুটবলার'!

আরও পড়ুন: ইতিহাস গড়তে তামিমের চাই ৬৬ রান

রিয়াল বেতিসের বিপক্ষে ওই অ্যাওয়ে ম্যাচে ৫-০ ব্যবধানে জিতেছিল বার্সেলোনা। তবে ম্যাচের আশি মিনিটে এলএমটেনের দ্বিতীয় গোলটাই আলোড়ন তুলেছে দুনিয়া জুড়ে। যে গোলের সময় বিপক্ষের আগুয়ান দুই ডিফেন্ডারকে নিজের দুরন্ত ড্রিবলে পরাস্ত করে গোল করেন তিনি। এক্ষেত্রে প্রথম জনের দুপায়ের মাঝখান দিয়ে বল বার করে দুরন্ত কায়দায় মেসির ড্রিবল করতে করতে প্রতিআক্রমণ মুগ্ধ করে দিয়েছে বিপক্ষ সমর্থকদের।

আরও পড়ুন: হাবিবুল বাশারের রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে মাশরাফি

যে কারণে মেসির ওই গোলের পর হাততালি দিয়ে অভিবাদন দিতে দেখা যায় তাদের। যা দেখে বার্সেলোনা কোচ আর্নেস্তে ভালভার্দে বলছেন, 'মাঠে মেসির স্কিল মুগ্ধ হয়ে দেখার মতোই। দীর্ঘদিন ধরে ওকে দেখার সুবাদে জানি ও কী করতে পারে। এই বিশ্বে মেসিই সেরা এবং ওই সেরা থাকবেও।'

আরও পড়ুন: বাংলাদেশকে হারিয়ে ফাইনালে যেতে চায় জিম্বাবুয়ে

অন্যদিকে  অন্যদিকে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদ ৭-১ ব্যবধানে হারিয়েছে দেপোর্তিভো লা করুনাকে। মাঠে নামার আগে রিয়াল মাদ্রিদের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর মুখোমুখি হয়েছিল এক অল্পবয়সী মাসকট। রোনালদোকে দেখে যে এগিয়ে এসে বলে, 'আপনিই বিশ্বের সেরা ফুটবলার। আর মেসি...।'

আরও পড়ুন: তামিমের ভুলগুলো ফুল হয়ে ফুটবে কবে?

এর পরেই ওই ম্যাসকটকে চুপ করিয়ে রোনালদো বলে দেন, 'খারাপ ফুটবলার।' যা শুনে হাসতে শুরু করে দেন গ্যারেথ বেলসহ গোটা রিয়াল মাদ্রিদ টিমের ফুটবলাররা। রিয়াল শিবির যদিও বিষয়টি রসিকতা বলে এড়িয়ে গিয়েছে। কিন্তু তাতে বিতর্ক থামেনি। ম্যাচে নাচো, গ্যারেথ বেল এবং ক্রিশ্চিয়ানো রোনালদো করলেন জোড়া গোল। রিয়ালের বাকি গোলদাতা লুকা মদরিচ।