ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৭

চোট নিয়ে আইপিএল ছাড়লেন ডেল স্টেইন

http://www.kalerkantho.com/online/sport/2019/04/25/762650
BYকালের কণ্ঠ অনলাইন   

দক্ষিণ আফ্রিকার জন্য দুঃসংবাদই বটে। তাদেরবিশ্বকাপ দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য অভিজ্ঞ পেসার ডেল স্টেইন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে গিয়েচোটে পড়েছেন। যে কারণেরয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে মাত্র দুটি ম্যাচ খেলেই তাকে দেশে ফেরার বিমানে উঠতে হয়েছে। জানা গেছে, কাঁধের ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিতে বাধ্য হলেন এই দানবীয় পেসার।

নাথান কুল্টার নাইলের বদলি হিসেবে গত সপ্তাহেই ব্যঙ্গালুরুতে যোগ দেন বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা দলে সুযোগ পাওয়া ৩৫ বছর বয়সীস্টেইন। ইনজুরির কারণে গতকাল বুধবার রাতে কিংস একাদশ পাঞ্জাবের বিপক্ষে খেলতে পারেননি তিনি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলি জানিয়েছেন,স্টেইন'কাঁধে সমস্যার'কারণে এইম্যাচে খেলতে পারেননি।

ব্যাঙ্গালুরুর হয়ে দুই ম্যাচে চার উইকেট শিকার করেছেন স্টেইন এবং দুই ম্যাচেই তার দল জয় পেয়েছে। ব্যাঙ্গালুরু চেয়ারম্যান সঞ্জীব চুরিওয়ালা এক বিবৃতিতে জানান, 'কাঁধের ব্যথা বেড়ে যাওয়ায় তার যথেষ্ঠ বিশ্রাম দরকার। চলতি আইপিএলে স্টেইনকে আর পাওযা যাবেনা। দল তার অনুপুস্থিতি অনুভব করবে। আমি তার দ্রুত আরোগ্য ও সুন্দর ভবিষ্যত কামনা করছি।'

২০০৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক হওয়ার পর দক্ষিণ আফ্রিকা দলের হয়ে স্টেইন এ পর্যন্ত ৯৩ টেস্ট এবং ১২৫টি ওয়ানডে খেলেছেন। আগামী মাসে ইংল্যান্ডে শুরু হওয়া দ্বাদশ বিশ্বকাপে কাগিসো রাবাদা এবং লুঙ্গি এনগিডিকে নিয়ে স্টেইন দক্ষিণ আফ্রিকা পেস আক্রমনের নেতৃত্ব দেবেন বলে ধারনা করা হচ্ছে। লন্ডনে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।