ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৬

সমাবেশে বক্তব্য দেয়ার পর সংসদ ভবনেও যাবেন মমতা ব্যানার্জি

http://www.kalerkantho.com/online/world/2019/02/12/736668
BYকালের কণ্ঠ অনলাইন   

যন্তরমন্তরে বিরোধীদের মেগা সমাবেশে উপস্থিত থাকতে মঙ্গলবার রাতেই দিল্লিতে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বুধবার সংসদেও যাওয়ার কথা রয়েছে তার।

এছাড়া, দিল্লির একটি সরকারি অনুষ্ঠানেও তিনি উপস্থিত থাকবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। বুধবার যন্তরমন্তরে আপ-এর একনায়কতন্ত্র হঠাও, দেশ বাঁচাও সভামঞ্চ থেকে বক্তব্য দেবেন মমতা।

তার পরই সংসদ ভবনে তৃণমূল কংগ্রেসের অফিসে যাবেন তিনি। এছাড়া, সংসদে গিয়ে তিনি অন্যান্য রাজনৈতিক দলের সাংসদ ও বিধায়কদের সঙ্গেও দেখা করবেন বলে জানা গেছে। তৃণমূলের এক নেতা জানান, বৃহস্পতিবার পর্যন্ত দিল্লিতে থাকার কথা মমতার।

তিনি আরো বলেন, যে রকমভাবে সূচি সাজানো হয়েছে, তা থেকে জানা যাচ্ছে, ১২ ফেব্রুয়ারি দিল্লিতে এসে ১৩ ফেব্রুয়ারি আপ যে বিরোধীদের মেগা সমাবেশের আয়োজন করেছে, সেখানে উপস্থিত থেকে বক্তব্য পেশ করবেন মমতা। তাছাড়া, বিরোধী দলের একাধিক নেতার সঙ্গেও দেখা করার কথা রয়েছে তার।

বর্তমানে বিরোধী জোটের অন্যতম প্রধান মুখ থেকে প্রধান মুখ হয়ে ওঠার দিকে ক্রমশ এগিয়ে চলেছেন মমতা ব্যানার্জি। গত ১৯ জানুয়ারি ব্রিগেডের মহাসমাবেশ থেকে তার দেয়া ‘বিজেপি হঠাও' ধ্বনি পৌঁছে গেছে এবং সাড়া পেয়েছে দেশের প্রায় সমস্ত বিজেপি-বিরোধী রাজনৈতিক দলের কাছে।