ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৭

মেডিকেল বোর্ডে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক না রাখা সরকারের বিদ্বেষের বহিঃপ্রকাশ

http://www.prothomalo.com/bangladesh/article/1557537/মেডিকেল-বোর্ডে-খালেদা-জিয়ার-ব্যক্তিগত-চিকিৎসক-না
BYনিজস্ব প্রতিবেদক, ঢাকা
১৪ সেপ্টেম্বর ২০১৮, ২০:২০

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, সরকার খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে তিলে তিলে নিঃশেষ করতে চায়। এটি সরকারের অশুভ পরিকল্পনারই ইঙ্গিত বহন করে। তিনি বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য বিএসএমএমইউর চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডে তাঁর ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদের না রাখার বিষয়টি বিদ্বেষপ্রসূত মনোভাবের বহিঃপ্রকাশ।

আজ শুক্রবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে দলের পক্ষে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, কারা কর্তৃপক্ষের মৌখিক বার্তা অনুযায়ী মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য খালেদা জিয়ার ব্যক্তিগত পাঁচজন চিকিৎসকের নাম দলের পক্ষ থেকে দেওয়া হয়েছিল। কিন্তু খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের বোর্ডে অন্তর্ভুক্ত করা হয়নি। এ কারণে বিএনপি শুধু উদ্বিগ্নই নয়, খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়ে তাঁকে গুরুতর শারীরিক ক্ষতির দিকে ঠেলে দিতে এটি সরকারের অশুভ পরিকল্পনারই অংশ বলে মনে করে বিএনপি। তিনি অভিযোগ করেন, সরকারের গঠিত মেডিকেল বোর্ডে মনোনীত চিকিৎসকদের বাছাইয়ের ক্ষেত্রে পেশাগত দক্ষতার চেয়ে সরকারদলীয় আনুগত্যের ক্ষেত্রকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে। আওয়ামী লীগের প্রতি অনুগত চিকিৎসকদের দিয়ে গঠিত মেডিকেল বোর্ডের মাধ্যমে যথাযথ চিকিৎসা এবং খালেদা জিয়ার শারীরিক পর্যবেক্ষণ সঠিকভাবে প্রতিফলিত হবে না।

বিএনপির নেতা রিজভী আরও বলেন, গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে চিকিৎসা দেওয়ার জন্য বিএনপির উচ্চপর্যায়ের একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন। প্রতিনিধিদলের সদস্যরা খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্তির জন্য অনুরোধ করেন। এ ছাড়া তাঁর সুচিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার অনুরোধও করা হয়েছিল। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের মেডিকেল বোর্ডে অন্তর্ভুক্ত করার আশ্বাস দিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু সেটির প্রতিফলন ঘটেনি।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ফরহাদ হালিম, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।