ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৫
BYরয়টার্স
১৪ জানুয়ারি ২০১৮, ০৭:৫৮

গণমাধ্যম কর্মীদের জন্য বিশ্বের সবচেয়ে বিপজ্জনক এলাকা মেক্সিকোয় সাংবাদিক খুন হলেন। দেশটির টামাউলিপাস রাজ্যে গতকাল শনিবার এ খুনের ঘটনা ঘটে। সাংবাদিক কার্লোস ডমিনগুয়েজ শনিবার বিকেলের দিকে নুভে লরেড অঞ্চলে খুন হন। রাজ্য প্রশাসনে পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

রাজ্য অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের পক্ষ থেকে এ ঘটনার জোর তদন্ত শুরু হয়েছে। সাংবাদিক হিসেবে দায়িত্ব পালনের কারণেই এ হত্যা কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

 ডমিনগুয়েজ ফ্রিল্যান্স সাংবাদিক। তিনি রাজনীতি বিষয়ে একটি কলাম লিখেছিলেন। আগামী জুলাই মাসে দেশটিতে প্রেসিডেন্ট নির্বাচন। আর সেই নির্বাচনকে সামনে রেখে দেশে এখন যে রাজনৈতিক টানাপোড়েন চলছে সেসব বিষয়ই তিনি তাঁর লেখায় তুলে ধরেছিলেন।

সাংবাদিক খুনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন টামাউলিপাস রাজ্যের গভর্নর ফ্রান্সেসকো গার্কা ক্যাবেজা দ্য ভিকা। টুইট বার্তায় তিনি এ খুনের যথাযথ বিচারের প্রতিশ্রুতি দিয়েছন তিনি।

সাংবাদিকদের অধিকার নিয়ে কাজ করা আন্তর্জাতিক সংগঠন রিপোটার্স উইদাউট বর্ডার দেওয়া তথ্য অনুযায়ী, ২০১৭ সালে পেশাগত কারণে বিশ্বে অন্তত ৬৭ জন গণমাধ্যম কর্মী খুন হন। সংগঠনটি মেক্সিকোকে সাংবাদিকদের জন্য সবচেয়ে বিপদজনক দেশ হিসেবে চিহ্নিত করে।