ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৭

বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়ে ক্রিকেটারদের প্রধানমন্ত্রীর ফোন

https://www.ppbd.news/https:/ppbd.news/lead-news/107012
BYস্পোর্টস ডেস্ক
প্রকাশ:  ১৭ মে ২০১৯, ০২:০৫

ফাইল ছবি আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ডাবলিনে আগামীকাল শুক্রবার (১৭ মে)ফাইনাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ।সপ্তমবারের মতো বাংলাদেশ কোনো ফাইনাল খেলতে যাচ্ছে প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে। এর আগে ছয়বার ফাইনাল খেলে অধরাই রয়ে গেছে ট্রফি। এবার কি ঘুচবে সেই অপূর্ণতা?

বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কল করেছিলেন অধিনায়ক মাশরাফিকে। কথা বলেছেন দলের সবার সঙ্গে। জানিয়েছেন শুভকামনা।

বাংলাদেশ দলকে প্রধানমন্ত্রী সাহস দিয়ে বলেছেন, চ্যাম্পিয়ন হওয়াই শেষ কথা নয়, মন উজার করে খেলাই গুরুত্বপূর্ণ।

মাশরাফি জানালেন, প্রধানমন্ত্রী কখনোই ট্রফি জয়ের কথা বলেন না। তিনি দলকে শুভকামনা জানিয়েছেন। বলেছেন, টেনশন না করে মন খুলে খেলতে। চ্যাম্পিয়ন হতেই হবে এমন কোনো কথা নেই। অনেক সময়ই আমাদেরকে ফোন করে উনি শুভেচ্ছা জানান। বরাবরই এরকমই বলেন। কখনোই বলেন না যে এবার চ্যাম্পিয়ন হতেই হবে।

মাশরাফি আরও জানান, আমি যেখানেই যাই, এমনকি আমার পরিবারেও, ট্রফি জয়ের কথা বলেন সবাই। কিন্তু বাংলাদেশে মনে হয় প্রধানমন্ত্রীই একজন, কখনোই এই কথা বলেননি। গত এশিয়া কাপের ফাইনালের আগের দিনও বলেছিলেন, ‘শোনো, মানুষজন সবাই তো এত বোঝে না, আমিও খেলা তত বুঝি না। কিন্তু জানি যে ফাইনালে ওঠাই অনেক বড়। জিততেই হবে, এমন কথা নেই। তোমরা চেষ্টা করলেই আমরা খুশি।’ প্রধানমন্ত্রী যখন এরকম করে ভাবেন, বাড়তি প্রেরণা অবশ্যই জোগায়।

সিরিজে এর আগে দুইবারের মোকাবিলায় দুইবারই ক্যারিবীয়দের অনায়াসে হারিয়েছে টাইগাররা। স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে গ্রুপপর্বের প্রথম ম্যাচটা বৃষ্টিতে ভেসে গেলেও শেষ ম্যাচে উইলিয়াম পোর্টারফিল্ডের দলকে হেসে-খেলে হারায় মাশরাফি বাহিনী। আগামীকালের ফাইনালে তাই ক্রিকেটভক্তদের সবার ভাবনাতেই সুস্পষ্ট ফেভারিট বাংলাদেশ। কিন্তু টাইগারদের পেছনে দুর্ভাবনা হয়ে ছুটছে এর আগের ফাইনালগুলোর ইতিহাস। এর আগে চারটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে উঠলেও একবারও শিরোপা জিততে পারেনি বাংলাদেশ দল।

পিপিবিডি/জিএম