ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৬

‘টি-টেন লিগের কোচিং করানো অনেক বড় চ্যালেঞ্জ’

https://www.ppbd.news/https:/ppbd.news/sports/126658
BYস্পোর্টস ডেস্ক
প্রকাশ:  ১০ অক্টোবর ২০১৯, ০০:০৪

শুধু ঘরোয়া পর্যায় নয়, কোচ আফতাব পা রাখতে যাচ্ছেন আন্তর্জাতিক আঙিনাতেও। সংযুক্ত আরব আমিরাতের টি-টেন ক্রিকেট লিগের তৃতীয় আসরে বেঙ্গল টাইগার্সের কোচ হিসেবে থাকবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক এই তারকা।

খেলোয়াড়ি জীবনের ইতি টেনে আফতাব আহমেদ কোচিংয়ে নাম লিখিয়েছেন বেশ ক’বছর হলো। ঘরোয়া ক্রিকেটে সাফল্যের মুখও দেখতে শুরু করেছেন। সর্বশেষ প্রিমিয়ার লিগে তার অধীনেই লিজেন্ডস অব রূপগঞ্জ রানার্সআপ হয়। ক’দিন পর শুরু হতে যাওয়া জাতীয় লিগেও কোচ হিসেবে দেখা যাবে তাকে।

সম্পর্কিত খবর

২০১৭ ও ২০১৮ সালে টি-টেন লিগের দু’টি আসর অনুষ্ঠিত হয়। দুই আসরেই বেঙ্গল টাইগার্স নামে দল ছিল। যদিও সেটির মালিকানায় ছিল না বাংলাদেশি কোনো ফ্র্যাঞ্চাইজি। এবার সেই দলটার মালিকানায় থাকছে বাংলাদেশি ফ্র্যাঞ্চাইজি। আফতাবকে কোচ হিসেবে বেছে নিয়েছেন তারা।

ক্রিস গেইলসহ ছোট ফরম্যাটের প্রায় সব শীর্ষ তারকাই অংশ নেবেন টি-টেন লিগে। সেখানে একটি দলের হেড কোচ হিসেবে কাজ করবেন আফতাব। চাট্টিখানি ব্যাপার নয়। আফতাবও মানছেন অনেক বড় ব্যাপার। একটা অন্যরকম ভালো লাগায় আচ্ছন্ন তার দেহমন। আবার পাশাপাশি অন্যরকম চ্যালেঞ্জও অনুভব করছেন।

আফতাব বলেন, এটা অবশ্যই বড় ব্যাপার। অনেক উত্তেজিত আমি। আমি যেহেতু কোচিংয়ে এসেছি, এটা আমার জন্যে অনেক বড় চ্যালেঞ্জ। এফএলসির যে ইয়াসিন চৌধুরী আছেন ওনাকে আমি ধন্যবাদ জানাই যে এত বড় একটা সুযোগ আমাকে দেয়ার জন্যে।

বাংলা টাইগার্সের স্বত্ত্বাধিকারী সম্পর্কে আফতাব বলেন, ওনার আসলে চিন্তাই ছিল যে বাংলাদেশের ক্রিকেটারদের উঠিয়ে আনবে এবং কোচদেরও উঠিয়ে আনবে। যা কিছুই হোক। এই মন মানসিকতা ক’জনের থাকে! আমি বিশেষভাবে ওনাকে ধন্যবাদ জানাই। আমাদের উঠিয়ে নিতে ওনার চিন্তাধারার জন্য। এটা আমার জন্য চ্যালেঞ্জ। আমি চেষ্টা করব আপনাদের দোয়ায় ভালো কিছু করার।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি