ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮, ৪ শ্রাবণ ১৪২৬
BYআন্তর্জাতিক ডেস্ক
প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৯:৫৩ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ২২:০২

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে ভারতে প্রবেশ করতে না দেওয়ার কারণ ব্যাখ্যা করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানিয়েছে, ভিসা ত্রুটিপূর্ণ হওয়ায় তাকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

RELATED NEWS

ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইল গত বুধবার (১১ জুলাই) দিল্লি বিমানবন্দরে অবতরণ করলেও ভারতের ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে লন্ডনের ফিরতি ফ্লাইটে তুলে দেয়, এ বিষয়ে বিভ্রান্তির অবসানে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এই বিবৃতি দেয়।

এতে বলা হয়, ব্রিটিশ নাগরিক লর্ড আলেক্সান্ডার কার্লাইল ১১ জুলাই নয়া দিল্লিতে পৌঁছেছেন যথাযথ ভারতীয় ভিসা ছাড়াই। তার ভিসা আবেদনে ভারতে আসার উদ্দেশ্য সম্পর্কে যা বলা হয়েছে, কার্লাইলের সম্ভাব্য কর্মকাণ্ড তার সঙ্গে সাংঘর্ষিক। সে কারণেই তাকে ভারতে ঢুকতে দেওয়া হয়নি।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের হাউস অব লর্ডসের সদস্য এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলের বুধবার রাতে ভারতে এসে বৃহস্পতিবার বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে একটি সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার কথা ছিল। ঢাকা থেকে বিএনপির কয়েকজন সিনিয়র নেতা ও খালেদা জিয়ার আইনজীবীদের সঙ্গে দেখা হওয়ার কথা ছিল তার এই সফরে।