ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ৫ আশ্বিন ১৪২৪

রোহিঙ্গা ইস্যুতে চলচ্চিত্র পরিবারের মানববন্ধন

http://www.rtvonline.com/entertainment/22097/%E0%A6%B0%E0%A7%8B%E0%A6%
BYআরটিভি অনলাইন রিপোর্ট|  ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৪ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২৭
ফাইল ছবি চলচ্চিত্রশিল্পী-কলাকুশলীদের বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠনের সম্মিলিত প্লাটফর্ম বাংলাদেশ চলচ্চিত্র পরিবার। এরই মধ্যে যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণ ইস্যুতে আন্দোলন করে আলোচিত হয়েছে সংগঠনটি।

এবার রোহিঙ্গা ইস্যুতে মানববন্ধন করবে এই সংগঠনের নেতাকর্মীরা। চলচ্চিত্রশিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন। একই সঙ্গে চিত্রনায়ক ও শিল্পী সমিতির নেতা সাইমন সাদিক নিজের ফেসবুক পাতায় এই তথ্য জানিয়ে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানিয়েছেন।

সাইমন সাদিক ফেসবুকে লিখেন, ‘আগামী ১৮ সেপ্টেম্বর ২০১৭, সোমবার সকাল ১১টায় রোহিঙ্গাদের নির্যাতন বন্ধে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে চলচ্চিত্র পরিবার। মানবতার কল্যাণে সকলের উপস্থিতি জরুরি।’

অসহায় রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে এরই মধ্যে অপু বিশ্বাস, ইলিয়াস কাঞ্চন, পপি, মোস্তফা সরয়ার ফারুকীসহ বেশ কয়েকজন তারকা ফেসবুকে স্ট্যাটাস ‍লিখেছেন।

অপু বিশ্বাস লিখেছেন, ‘আমি একজন ছোটখাটো মানুষ, আমি খুব বেশি গুছিয়ে লিখতেও পারি না। দেশের উপর মহলের প্রতি অনুরোধ করছি রোহিঙ্গাদের পাশে আরো বেশি করে দাঁড়ান। তাদের প্রতি আরো বেশি সদয় হোন। সারা বিশ্ব দেখুক আমরা কতটা শান্তি প্রিয় মানুষ। মানবতার জয় হোক।

ইলিয়াস কাঞ্চন সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তা প্রকাশ করে বলেন, ‘মিয়ানমার সরকারের দায়িত্ব দেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করা। কিন্তু তারা সেটা করতে পারেনি। তাই বিশ্ব নেতা, মানবাধিকারকর্মী, জাতিসংঘ’সহ সবার কাছে আমি অনুরোধ করছি, তারা যেন মিয়ানমার সরকারকে রোহিঙ্গা হত্যা বন্ধ করার জন্য চাপ প্রয়োগ করেন।’

পিআর/এম 

x