ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৬

ঢাবিতে নিরাপত্তা চৌকি বসানোর প্রতিবাদ ছাত্রমৈত্রীর

http://www.rtvonline.com/others/education/46379/ঢাবিতে-নিরাপত্তা-চৌকি-বসানোর-প্রতিবাদ-ছাত্রমৈত্রীর
BYঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা|  ১২ জুলাই ২০১৮, ২০:০১ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ২০:১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা ও নিরাপত্তা চৌকি বসানোর সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ছাত্র মৈত্রী। বৃহস্পতিবার দুপুরে সংগঠনটির নেতৃবৃন্দ উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করে এ স্মারকলিপি দেয়।

দুপুর বারোটার দিকে ছাত্রমৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেলেরনেতৃত্বে উপাচার্য ড. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করতে যানছাত্রমৈত্রীর নেতৃবৃন্দ। এ সময় সংগঠনটির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়। পরে সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে উপাচার্যের সঙ্গে আলোচনা করেন তারা।

এ সময় বিশ্ববিদ্যালয়ে মুক্তচিন্তার স্বার্থেই সবরকম বিধিনিষেধ তুলে নেয়া উচিত বলে মন্তব্য করেন ছাত্রমৈত্রী নেতারা।

-------------------------------------------------------- আরও পড়ুন:কোটা আন্দোলনের নেতা সুহেলকে তুলে নেয়ার অভিযোগ --------------------------------------------------------

তবে উপাচার্য ড আখতারুজ্জামান বলেন, বহিরাগত প্রবেশে কোন নিষেধাজ্ঞা দেয়া হয়নি, সংবাদ মাধ্যম ভুল সংবাদ প্রকাশ করেছে। বহিরাগতদের অবস্থান করতে নিষেধ করা হয়েছে।

তিনি বলেন, এসকল সিদ্ধান্ত আগে থেকেই ছিল নতুন করে কোনো আইন করা হবে না।বিশ্ববিদ্যালয়ে সর্বসাধারণের প্রবেশে কোন বাঁধা থাকবে না এবং নিরাপত্তার জন্য কোনো নিরাপত্তা চৌকিও বসানো হবে না।

তবে কোনো সভা-সমাবেশ করতে হলে প্রশাসনের অনুমতি নিয়েই করতে বলে জানান উপাচার্য।

এ সময় ছাত্রমৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েল, সহ সভাপতি শামিল শাহরুক তমাল, প্রচার সম্পাদক তরিকুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসিদুল ইসলাম ইমরা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহ্বায়ক রুদ্র রফিকুল্লাহ রাব্বি প্রমুখ।

আরও পড়ুন :

এসজে