ঢাকা, সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৬
BY  অনলাইন ডেস্ক ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪০ | আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৪৪ | অনলাইন সংস্করণ

জন্ম-মৃত্যু-বিয়ে তিন বিধাতা নিয়ে। সেই কোন কালের কথা। অথচ আজও ফিরে ফিরে আসে। জন্ম কিংবা মৃত্যুর মতোই বিয়ে নিয়েও সকলের আগ্রহ তুঙ্গে। প্রত্যেক রাশির নিয়ন্ত্রণ থাকে মানবজীবনের বিভিন্ন পর্বে। বিয়েও তার বাইরে নয়।

ভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদন বলা হয়,বারোটি রাশির বিয়ের নির্দিষ্ট সময় থাকে তিথি-নক্ষত্রের সঙ্গে রাশির যোগের মাধ্যমে। কোন রাশির বিয়ের সম্ভাবনা আগে ও কাদের পরে আসুন জেনে নেওয়া যাক পর্যায়ক্রমে-

মিথুন— এই রাশির স্থান সবার আগে। এই রাশির জাতকদের বিয়ে হওয়ার সম্ভাবনা সবচেয়ে আগে।

তুলা— এর পরেই স্থান তুলার। এদের দাম্পত্য জীবনও সুখের হয়।

কর্কট— এরা খানিক খুঁতখুঁতে হয়। তাই খুব তাড়াতাড়ি এদের বিয়ে হয় না।

বৃষ— এই রাশির জাতকরা সম্পর্কের ব্যাপারে বেশ খুঁতখুঁতে। এদের বিয়ে হয় সাধারণত ঐতিহ্য মেনে।

বৃশ্চিক— এরা বেশ ভেবেচিন্তে নিজের সঙ্গী নির্বাচন করেন। বারে বারে দেখে নিতে চান সঙ্গীর সঙ্গে রসায়ন। তবেই নেন সিদ্ধান্ত বিয়ের পিঁড়িতে বসার।

কন্যা— এরা বেশ হিসেবী। প্রথমে পড়াশোনা শেষ করা। তার পর চাকরি খোঁজা ও ধীরসুস্থে সঞ্চয় বাড়ানো। তবে বিয়ে।

সিংহ— এই রাশির জাতক হোক বা জাতিকা, সঙ্গী নির্বাচনের ক্ষেত্রে তেমন কাউকেই খোঁজেন যারা বেশ দায়িত্ববান হবেন ও বিপদের সময়ে ছায়ার মতো পাশে থাকবেন। এদের জীবনসঙ্গী খুঁজে পেতে তাই দেরি হয়।

মীন— এই রাশির জাতক-জাতিকারা বেশ রোমান্টিক ও আবেগপ্রবণ হন। এরা জীবনকে বেশ উপভোগ করতে চান। তাই বিয়ের সিদ্ধান্ত নিতে সংশয়ে ভোগেন। ফলে বিয়ের জন্য প্রস্তুত হতে বেশ খানিকটা সময় লেগে যায়।

মেষ— জীবন ও প্রেম, দুই ক্ষেত্রেই বেশ উচ্চাকাঙ্ক্ষী হন এরা। তাদের অনেক দাবি। যে কারণে প্রেমের ক্ষেত্রেও অনেক সময় অহেতুক জটিলতার সৃষ্টি হয়। অনেক সময়ই বেশি বাছতে গিয়ে নিজের সঙ্গে মানানসই নয়, এমন মানুষকে সঙ্গী হিসেবে বাছার ভুল করে বসেন।