ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৬

স্বামী প্রতারণা করেছে? এখন কী করবেন?

https://www.jagonews24.com/lifestyle/article/456554
BYলাইফস্টাইল ডেস্ক লাইফস্টাইল ডেস্ক প্রকাশিত: ০৩:৪১ পিএম, ১১ অক্টোবর ২০১৮

অনেক ভালোবাসা, অনেক নির্ভরতায় যার হাতটি ধরেছিলেন, তার কাছ থেকেই প্রতারণার শিকার হলে তা সামলে নেয়া কঠিন। যদি বুঝতে পারেন প্রিয় স্বামী আপনার সঙ্গে প্রতারণা করেছে তবে কী করবেন? তুমুল ঝগড়া, অশান্তি তো হবেই। তারপর? তারপর কি যে যার মতো ভিন্ন পথে পা বাড়াবেন? নাকি তাকে ক্ষমা করে দেবেন? এমন অবস্থায় সঠিক সিদ্ধান্ত নেয়াটা কঠিন। তাই ভেবে দেখতে পারেন-

আরও পড়ুন: সাবেক প্রেমিক যেভাবে বন্ধু হতে পারে

প্রথমেই খেয়াল করুন আপনার স্বামী তার কৃতকর্মের জন্য অনুতপ্ত কি না? তিনি যদি বারবার ক্ষমা চান, তা হলে সেটা ইতিবাচক চিহ্ন। যদি সে সত্যিই অনুতপ্ত হয় তবে আরও কিছুটা সময় নিতে পারেন ভেবে দেখার।

ঘটে যাওয়া ব্যাপারটি কি সত্যিই কোনো দুর্ঘটনা না কি এমনটা তিনি প্রতিনিয়ত করে থাকেন? যদি তা দুর্ঘটনা হয় এবং আর কখনোই ওরকমটা না করে তবে তার প্রতি সদয় হতে পারেন। মানুষ মাত্রেই ভুল হয়, এটিও তার একটি ভুল ছিল ভেবে বিষয়টি ভুলে যাওয়ার চেষ্টা করুন।

স্বামীকে আপনি ক্ষমা করবেন কি করবেন না, তা নির্ভর করে সম্পর্কটায় আপনারা দুজনে কতটা সুখী তার উপর। যদি নেহায়েত অভ্যেসের বশে আপনারা সম্পর্কটা টিকিয়ে রেখে থাকেন, তা হলে কিন্তু নতুন সিদ্ধান্ত নেয়ার সময় এসেছে।

সময়ের সাথে সাথে আপনি কি এই তিক্ত অভিজ্ঞতার কথা ভুলতে পারবেন? নাকি যখন তখন মাথাচাড়া দিয়ে উঠবে? যদি নিজেকে সংযত রাখতে পারেন, পুরানো কথা টেনে এনে অযথা ঝগড়া না করেন তবেই তাকে ক্ষমা করুন।

আরও পড়ুন: ব্রেকআপের কথা ভাবছেন? যেভাবে বলবেন

ক্ষমা করে দিলেন, সম্পর্কও টিকিয়ে রাখলেন। কিন্তু তারপর? আপনি যদি সারাক্ষণ স্বামীকে নিয়ে সন্দেহে ভুগতে থাকেন, তা হলে কিন্তু কোনো লাভই নেই! উনি অন্য কোনো মহিলার সঙ্গে কথা বললেই আপনি যদি সন্দেহগ্রস্ত হয়ে পড়েন, তা হলে ক্ষমা করা বা না করার ব্যাপারটা ভেবে দেখুন।

এইচএন/জেআইএম