ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৭

রাস্তায় পুলিশের জরিমানা জানাবে গুগল ম্যাপ

https://www.jugantor.com/lifestyle/157349/রাস্তায়-পুলিশের-জরিমানা-জানাবে-গুগল-ম্যাপ
BY  যুগান্তর রিপোর্ট ২০ মার্চ ২০১৯, ২২:২২ | অনলাইন সংস্করণ
রাস্তায় পুলিশের জরিমানা জানাবে গুগল ম্যাপ। ছবি সংগৃহীত দ্রুত গতিতে রাস্তায় গাড়ি চালাচ্ছেন আর অন্য দিকে খেয়াল নেই। হঠাৎ রাস্তায় গাড়ি থামাচ্ছে পুলিশ করছে জরিমানা। জরিমানার ঝামেলা থেকে বাঁচতে আগেই জেনে নিন রাস্তার কোথায় পুলিশ গাড়ি থামিয়ে জরিমানা করছে তা গুগল ম্যাপ থেকেই জানা যাবে। ফলে আগে থেকেই আপনি সতর্ক হতে পারবেন।তাই সুরক্ষিত হবে ড্রাইভিং আর জরিমানা থেকে রক্ষা পাবেন আপনি।

সম্প্রতি এমনি একটি নতুন ফিচার নিয়ে এসেছে গুগল ম্যাপ। অ্যানড্রয়েড ও আইওএস এ এই ফিচার যোগ হয়েছে। দুর্ঘটনা প্রবন এলাকা ম্যাপে চিহ্নিত করতে পারবেন গুগল ম্যাপস ব্যবহারকারীরা।

জানুয়ারিতে গুগল ইংল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, রাশিয়া, ব্রাজিল, মেক্সিকো, কানাডা, ভারত ও ইন্দোনেশিয়ার ম্যাপে স্পিড ক্যামেরা দেখানোর কথা জানিয়েছিল।

এখন গুগল ম্যাপ ব্যবহার করে আরো সুবিধা পাওয়া যাচ্ছে। আগেই গাড়ির সম্ভাব্য ভাড়া জানা যাবে।আপনি ইচ্ছামত যেখানেই যেতে চান সেই জায়গাটি গুগল ম্যাপসে সার্চ করে নেভিগেশান অপশনে পাবলিক ট্রান্সপোর্ট সিলেক্ট করলেই নিচে সম্ভাব্য অটোর ভাড়া দেখাবে গুগল ম্যাপ।

আরেকটি সুখবর হচ্ছে ইতিমধ্যে ভৌগোলিক তথ্য পাওয়া যাচ্ছে গুগল ম্যাপে।তাই হেঁটে বা সাইকেল চালিয়ে নেভিগেশনের জন্য এলিভেশনের তথ্য পাওয়া যাবে।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]