ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৭

পেটের অতিরিক্ত চর্বি কমাবে তুলসি পাতা

https://www.jugantor.com/lifestyle/177841/পেটের-অতিরিক্ত-চর্বি-কমাবে-তুলসি-পাতা
BY  লাইফস্টাইল ডেস্ক ১৫ মে ২০১৯, ২১:৫৬ | অনলাইন সংস্করণ
পেটের অতিরিক্ত চর্বি। ছবি সংগৃহীত পেটের অতিরিক্ত চর্বি নিয়ে অস্বস্তিতে আছেন আপনি। অনেক কিছু করেও আপনার পেটের অতিরিক্ত চর্বি কমছে না। পেটের অতিরিক্ত চর্বি কমাবে সকাল বা বিকালে ব্যায়াম করে থাকেন অনেক। তবে সময়ের অভাবে বা অন্য কারণে ব্যায়াম করতে পারেন না অনেকে। তারা পেটের অতিরিক্ত চর্বি কমাতে খেতে পারেন তুলসি পাতার চা।

তুলসি পাতার রয়েছে একাধিক ঔষধি গুণ। যা বিভিন্ন ধরনের রোগ নিরাময়ে সাহায্যে করে। তবে জানেন কি? তুলসি পাতার চা আপনার পেটের অতিরিক্ত চর্বি কমাবে। ফলে আপনার ওজনও কমাবে যাবে।

সর্দি-কাশিতে ও পেটের অতিরিক্ত চর্বি কমাতে জাদুর মতো কাজ করবে তুলসি চা।

আসুন জেনে নেই কীভাবে বানাবেন তুলসি চা।উপকরণ

৩ থেকে ৪টি তুলসি পাতা, ২ কাপ কাপ পানি, আধা চামচ মধু।

প্রণালী

প্রথমে একটি পাত্রে ২ কাপ পানি দিয়ে মাঝারি আঁচে বসিয়ে দিন। পানি ফুটে উঠলে তাতে ৩-৪টি তুলসি পাতা দিয়ে ভাল করে ফুটিয়ে নিন। পাত্রের পানি কিছুটা শুকিয়ে ১ কাপের মতো হয়ে এলে আঁচ থেকে নামিয়ে নিন।

এ বার এর সঙ্গে আধা চামচ মধু ভাল করে মিশিয়ে খেয়ে দেখুন এই চা। প্রতিদিন অন্তত দু’বার তুলসি চা খেয়ে দেখুন। দ্রুত ঝরবে পেটের মেদ, শরীর থাকবে চনমনে।

সূত্র : জি নিউজ

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]