ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৭
BY  লাইফস্টাইল ডেস্ক ১২ জুন ২০১৯, ২০:৪৮ | অনলাইন সংস্করণ
টাক মাথায় চুল গজাবে! কমবেশি মাথার চুল পড়ে না এমন মানুষ খুব কমই আছে। মাথার চুল পড়ছে। চুল পড়ে টাক হয়ে যাচ্ছে। কিছুই মাথার চুল পড়া বন্ধ করতে পারছেন না। ওষুধ খেয়ে বা ডাক্তারের পরামর্শ নিয়ে কাজ হচ্ছে না।

তবে আপনি জেনে আশ্চর্য হবেন যে এবার টাক মাথাতেও চুল গজাবে। মাথায় চুল গজানোর সহজ ও প্রাকৃতিক কৌশল জানিয়েছে জনপ্রিয় লাইফস্টাইল ম্যাগাজিন ডে বাই ডে থ্রি সিক্সটি ফাইভ।

ওই ম্যাগাজিনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, কিছু উপকরণের মাধ্যমে খুব সহজে টাক মাথায় চুল গজাবে। আসুন জেনে নেই টাক মাথায় চুল গজনো সেই উপকরণগুলো সম্পর্কে।

চুল গজানোর মিশ্রণ তৈরিতে যা যা লাগবে।

তিসি তেল ২০০ গ্রাম, পাতি লেবু ৪টি, মধু ১ কেজি ও রসুনের কোয়া ৩টি।

যেভাবে তৈরি করবেন

প্রথমে রসুন আর পাতি লেবু ছোট ছোট টুকরো করে এক সঙ্গে ব্লেন্ড করে নিন। এবার তিসি তেল ও মধু মিশিয়ে দিন। এবার এই মিশ্রণ একটি পাত্রে ভরে ফ্রিজে রাখুন।

প্রতিদিন খাবার খাওয়ার আগে এক চা-চামচ করে এই মিশ্রণ খেয়ে নিন। যদি ঠাণ্ডা খেতে সমস্যা হয়, তাহলে আগেই ফ্রিজ থেকে এক চামচ মিশ্রণ বের করে রুম টেম্পারেচারে এনে নিন।

শুধু চুল গজাবে না এটি রোগ প্রতিরোধ ক্ষমতা ও দৃষ্টিশক্তি বাড়াতে সাহায্য করবে। তাই চুল পড়ার সমস্যা না থাকলেও সুস্থ থাকতে এই মিশ্রণটি খেতে পারেন।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]