ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৬

ক্লান্তি দূর করবে স্ট্রবেরি লাচ্ছি

https://www.jugantor.com/lifestyle/27231/ক্লান্তি-দূর-করবে-স্ট্রবেরি-লাচ্ছি
BY  লাইফস্টাইল ডেস্ক ১৩ মার্চ ২০১৮, ২০:৪০ | অনলাইন সংস্করণ
স্ট্রবেরি লাচ্ছি বাইরে বের হলেই প্রচণ্ড গরম। রোদে বের হলেই পানি পিপাসা পাবেই।গরমে শরীর থেকে অতিরিক্ত ঘাম ঝরে। ঘামের মধ্যে দিয়ে শরীর থেকে অতিরিক্ত পানি বেরিয়ে যায়। ফলে আপনি ক্লান্ত হয়ে পড়েন। তাই শরীরে বাড়তি পানি পূরণ করেত অবশ্যই আপনাকে খাবার স্যালাইন বা পানি সঙ্গে রাখা জরুরি। তবে বিভিন্ন ধরনের ফলের জুসও খাওয়া যেতে পারে।

ক্লান্তিতে এক গ্লাস লাচ্ছি আপনার দেহের মধ্যে এনে দেবে সতেজতা।আর সেই লাচ্ছি যদি হয় স্ট্রবেরি স্বাদের হয় তাহলে তো কোনো কথাই নেই।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন স্ট্রবেরি স্বাদের স্ট্রবেরি লাচ্ছি।উপকরণ

স্ট্রবেরি-৪টি (টুকরো করে কাটা), পাতলা দুধ- আধাকাপ, দই -আধাকাপ, চিনি- তিন টেবিল চামচ, স্ট্রবেরি ফ্লেভারে ভ্যানিলা এসেন্স- আধা চা চামচ , বরফ কুচি (ভাঙা)- ৬টি কিউব

প্রস্তুত প্রণালি

ব্লেন্ডারের মধ্যে স্ট্রবেরি, দুধ, দই, চিনি এবং ভ্যানিলা ও বরফ কুচি দিয়ে হাইপ্রেশারে ব্লেন্ড করুন। গ্লাসে ঢেলে পরিবেশন করুন স্ট্রবেরি স্বাদের মজাদার স্ট্রবেরি লাচ্ছি।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।][প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]