ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৭
BYকাওসার আহমেদ চৌধুরী
১৩ এপ্রিল ২০১৯, ১১:২৭
আপনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬আজকের দিনটিকে মনে করে আপনার গায়ে, মুখে এবং মনে বেশ কিছুটা রং মাখিয়ে দিই। সারা বছর থাকবে। অতঃপর বলি, মনের জোরটাই বড় কথা। কখনোই হার মানবেন না। তা যদি পারেন তাহলে কোনো বাধাই আপনাকে দমিয়ে রাখতে পারবে না। চলতি সপ্তাহে আপনি কমপক্ষে দুটি সাফল্য পাবেন। শুভ হোক আপনার নবযাত্রা।বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১পয়লা বৈশাখ উপলক্ষে আপনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। এরপর সর্বরাশির টিভি উপস্থাপকদের উদ্দেশে একটি কথা বলি: আপনারা অতিথি বা অংশগ্রহণকারীকে কথা বলতে দিন। তাঁদের মুখের কথা কেড়ে নিয়ে নিজেরা কথা বলতে শুরু করবেন না। এটা যেমন অশোভন তেমনই বিসদৃশ। অতিথির নামটি বারে বারে উচ্চারণ করুন। বিশেষত অনুষ্ঠান শেষ করার আগে। আজকের অতিথি...বললে কিছুই বলা হয় না। যা-ই হোক প্রিয় বৃষ, চলতি সপ্তাহটি আপনাকে অনেক সুনাম এনে দেবে, পেশা আপনার যেটাই হোক।মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬

বছরের শুরুটাকে জোর করে সুন্দর করুন। যেকোনো ব্যাপারেই কিছুটা মনের শক্তি প্রয়োগের প্রয়োজন হয়। দুর্যোগ তো সবার জীবনেই থাকে। আমাকে একজন বললেন: আপনি তো খুব সুখী। আমি বললাম: কষ্ট তাই বলে নেই নাকি? আছে। তবে আমি ওটাকে স্বীকার করি না। নিজের কাছেও না, অন্যের কাছেও না। প্রিয় মিথুন, দুঃখ ও আনন্দকে দুই ভাগ করে ফেলুন। দুটোই বাস্তব, দুটোই সত্য। শুভ হোক সময়।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২

রবীন্দ্রনাথ যখন বলেন: এসো হে বৈশাখ, এসো এসো…তখন তিনি বৈশাখের পাগল হাওয়া দিয়ে সারা বছরের গ্লানিকে উড়িয়ে দেওয়ার কথাই বলেন। আজকের দিনে আপনার মনে কিছু দুর্যোগের ঘনঘটা থাকতেই পারে। তবে তা হাওয়ার বেগে মিলিয়ে যাবে। আনন্দে থাকুন।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১

বৈশাখ মাসটাকে যদি আমরা জীবনের একটা শুভ উদ্বোধন হিসেবে ধরে নিতে পারি, তাহলে বাকিটা সময় আমাদের অবশ্যই শুভ পথেই কাটবে। চলতি সপ্তাহে আপনার নতুন কিছু ভালো ভালো অভিজ্ঞতা জমা হবে। এই অভিজ্ঞতার আলোকেই আপনি সামনের অনেকটা পথ পার হয়ে যাবেন। শুভ হোক আপনার যাত্রাপথ।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২

বৈশাখী হাওয়া এলে তবেই আকাশের কালো মেঘ কাটে। বৃষ্টি হয় তো হোক, না হয় বেজে উঠুক সেই গানটি: আকাশের সময়টা এখন ভালো নয় (ললিতা ধর চৌধুরী)। আপনি গান করতে পারেন তো ভালোই, না পারলেও সপ্তাহজুড়ে গান শুনতে থাকুন। গানে গানে দিন হোক সারা।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২

ঝড়ের আভাস দেখে ভয় পাচ্ছেন কেন? ভয় তো আপনাকে মানায় না। আপনি কি তুলা যে বাতাসে উড়ে যাবেন? হ্যাঁ, তুলাই বটে তবে ওই তুলা নয়। আপনি বজ্রের মতো কঠিন। আপনার নিজের মাথা উঁচু থাকে এবং আপনি অন্যকে পথ দেখান। চলতি সপ্তাহে আপনি সব বাধা ডিঙিয়ে যাবেন। জয় হোক!

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২

চমৎকার একটা সকাল আসছে আপনার জীবনে। বৈশাখী সকাল। এ যেন আপনার এক নতুন জন্ম। বিশ্বাস রাখবেন আমার কথাটায়। বর্তমান সপ্তাহটি আপনার একটি বিজয়সূচক সপ্তাহ। কোনো সমস্যার তোয়াক্কা করবেন না। সামনে যেতেই হবে। আনন্দে থাকুন।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯

বৈশাখ মাসটাকে আমি খুব যে একটা ভালোবাসি, তা কিন্তু নয়। তবু মনটা কেমন যেন হয়ে ওঠে। বৈশাখের ২ তারিখটি হচ্ছে আমার বাবা ও একমাত্র সন্তানের জন্মদিন। প্রিয় ধনু, এখন আপনার ব্যাটারি রিচার্জ করার সময়। নতুন শক্তিতে জেগে উঠুন। আপনি পারেন না—পৃথিবীতে এমন কোনো কাজ নেই।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩

বৈশাখী হাওয়ায় মকরের বকর–বকর একটু বেড়ে যেতে পারে। আমরা সেটাই চাই। আমরা চাই, হাসিমুখে বকর–বকর করতে করতে মকর ভালো থাকুক, আমরাও ভালো থাকি।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯

বাইরের বৈশাখী ঝড় বড়, না অন্তরের ঝড় বড়...সেটা একটা ভেবে দেখার মতোই বিষয় বটে। তবে মনে রাখবেন, যা কিছুর শুরু আছে, তার শেষও আছে। ঝড় যদি ওঠেও, ওটা একসময় থামবেই। এই বিশ্বাস নিয়ে জীবন চললে মনের মধ্যে আর কোনো দুশ্চিন্তাই থাকার কথা নয়। আপনি কুম্ভ, আপনি শক্তিশালী। নিজের শক্তির ওপর সব সময় বিশ্বাস রাখবেন। …এ ঝড়–তুফানে হবে এ কিশতি দিগ্বিজয়ী। বুঝতে পারলেন তো?

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩

কলকাতার প্রখ্যাত গীতিকার মোহিনী চৌধুরীর একটা গান আছে যেটা সুর করেছিলেন আমাদের লাকী আখন্দ: শুধু সারি সারি মলিন মুখ দেখে দেখে আমি ক্লান্ত। প্রিয় মীন, আমিও আপনার ম্লান মুখ দেখে আজ কষ্ট পাচ্ছি। আমি চাই এবং রাশিফলও বলে, আপনার মুখে হাসি ফুটুক। মন থেকে নিরানন্দ মুছে ফেলুন। এখন আপনার হাসি ও আনন্দের সময়। এবার সুন্দর করে একটু হাসুন তো। বৈশাখটাকে সার্থক করে তুলুন।