ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ১ অগ্রহায়ণ ১৪২৬

চট্টগ্রামে ৫ প্র‌তিষ্ঠান‌কে ১ লাখ ১৫ হাজার টাকা জ‌রিমানা

https://www.jagonews24.com/national/news/450642
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০১:৫৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৮

অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খাদ্যপণ্য তৈ‌রি, ওজনে কম দেয়া এবং খা‌দ্যে হাই‌ড্রোজ ও রাসায়‌নিক রং ব্যবহার করায় চট্টগ্রা‌মের প‌টিয়ায় পাঁচ‌টি হো‌টেল, রেস্টুরেন্ট ও মিষ্টান্ন দোকান‌কে জ‌রিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার প‌টিয়া উপ‌জেলার বি‌ভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর বি‌ভিন্ন ধারায় মোট এক লাখ ১৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এর ম‌ধ্যে প‌টিয়া ক‌লেজ রোড এলাকার আদর্শ মি‌ষ্টি ভাণ্ডার‌কে হাই‌ড্রোজ ব্যবহার ক‌রে খাদ্যদ্রব্য উৎপাদন করায় ২৫ হাজার টাকা, অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে মি‌ষ্টি উৎপাদন করায় চন্দ্র মি‌ষ্টি ভাণ্ডারকে ১৫ হাজার টাকা, হাই‌ড্রোজ ব্যবহার ও নোংরা প‌রি‌বে‌শে খাদ্যদ্রব্য উৎপাদন করায় আল-ম‌দিনা হো‌টেল অ্যান্ড বিরিয়ানি হাউস‌কে ২৫ হাজার টাকা, ওজন কম দেয়াসহ ক‌য়েক‌টি অপরা‌ধে বি‌সিক শিল্প এলাকার দোহা ফুড প্রোডাক্টস‌কে ৪০ হাজার টাকা এবং অননু‌মো‌দিত রং ও হাই‌ড্রোজ ব্যবহার করায় কমল মু‌ন্সিহাট এলাকার গৌরাঙ্গ মিষ্টান্নকে ১০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযান সার্বিক তত্ত্বাবধায়ন করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অ‌ভিযান প‌রিচালনায় সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রে প‌টিয়া উপ‌জেলা প্রশাসন ও প‌টিয়া থানা পু‌লি‌শ।

এসআই/বিএ