ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৭

এনআইডিতে দুই দালাল আটক, ‘সোপর্দ করা হয়নি’ সংশ্লিষ্ট থানায়

https://www.jagonews24.com/national/news/521934
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ১১:১৬ পিএম, ২২ আগস্ট ২০১৯

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবায় প্রতারণার অভিযোগে দুইজনকে আটক করেছে নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ (এনআইডি) অধিশাখা। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবন সংলগ্ন এলাকায় তাদেরকে আটক করা হয়। নির্বাচন কমিশন (ইসি) সূত্র এসব তথ্য নিশ্চিত করেছে।

আটককৃতদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে থানায় দেয়া হয়েছে কি না জানতে এনআইডির পরিচালক মো. আবদুল বাতেনকে ফোন করা হলে তিনি কেটে দেন।

তবে সংশ্লিষ্ট শেরেবাংলা নগর থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) বা মামলা দায়ের করেনি নির্বাচন কমিশন কর্তৃপক্ষ। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে জাগো নিউজকে এ তথ্য জানান শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।

আটককৃতরা হলেন- রবিউল ও সজল নামে দুই ব্যক্তি। আটকের পর তাদেরকে পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছিল বলে জানিয়েছিলেন এনআইডি অধিশাখার কর্মকর্তা স্কোয়াড্রন লিডার কাজী আশিকুজ্জামান।

তিনি আরও জানিয়েছিলেন, ইতোমধ্যে তারা এই দুজনকে প্রাথমিক জিজ্ঞাবাদ করেছেন। এনআইডি সংশোধন কিংবা হারানো কার্ড তুলে দেয়ার কথা বলে তারা সাধারণ মানুষকে প্রতারিত করছেন।

সম্প্রতি জালিয়াতি করে রোহিঙ্গাদের বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র তৈরির অভিযোগ পাওয়া গেছে।

পিডি/বিএ