ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৭

মাঝপথে যাত্রীদের নামিয়ে দেয়ার মাশুল

https://www.jagonews24.com/national/news/527958
BYনিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

বন্দরনগরী চট্টগ্রামের ১০ নম্বর রুটের গাড়িগুলো যাওয়ার কথা কালুরঘাট পর্যন্ত। কিন্তু গাড়িগুলো কালুরঘাট না গিয়ে বহদ্দারহাট মোড়ে যাত্রীদের নামিয়ে দেয়। বাকি পথ যাত্রীদের বেশি ভাড়া দিয়ে হয় সিএনজিচালিত অটোরিকশা নয়তো হেঁটে গন্তব্যে পৌঁছাতে হয়। এতে তাদের ভোগান্তির শেষ থাকে না। এ অপরাধে চট্টগ্রামের বিভিন্ন পরিবহন সংস্থার ছয়টি বাসকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানা করেন বিআরটির নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বহদ্দারহাট এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

জানা গেছে, সড়ক মেরামত ও ফ্লাইওভার নির্মাণকাজের কারণে চট্টগ্রাম নগরের বহদ্দারহাট থেকে কালুরঘাট সড়কে যানজট লেগেই থাকে। এ কারণে ১০ নম্বর রুটের কোনো লোকাল বাস রুট পূর্ণ করে না। এ ছাড়া ফতেয়াবাদগামী ৩ নম্বর ও কর্নেলহাটগামী ৬ নম্বর রুটের বাসগুলো অধিক লাভের আশায় গন্তব্যে না গিয়ে মাঝপথ থেকে গাড়ি ঘুরিয়ে যাত্রীদের নামিয়ে দেয়। এ অভিযোগ পেয়ে বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বাসগুলোকে জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক জাগো নিউজকে বলেন, ‘নগরের ১০ নম্বর রুটের গাড়িগুলো যাওয়ার কথা কালুরঘাট পর্যন্ত। কিন্তু গাড়িগুলো কালুরঘাট না গিয়ে বহদ্দারহাট মোড় থেকে ঘুরিয়ে দেয়া হয়। এ কারণে যাত্রীদের অভিযোগের ভিত্তিতে আজ সকালে বহদ্দারহাট এলাকায় অভিযান চালিয়ে ১০ নম্বর রুটের ছয়টি বাসকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে পাঁচটি বাসকে ১০ হাজার করে ৫০ হাজার ও একটি বাসকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসআর/এমকেএইচ