ঢাকা, রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৬

মোহাম্মদপুরে ২৪ ফার্মেসীতে ৪ কোটি টাকা মূল্যের মেয়াদ উত্তীর্ণ ঔষধ জব্দ, ৮ জনকে জেল

https://www.jugantor.com/national/143835/মোহাম্মদপুরে-১৮-ফার্মেসীতে-৪-কোটি-টাকা-মূল্যের-মেয়াদ-উত্তীর্ণ-ঔষধ-জব্দ-৮-জনকে-জেল
BY  আগারগাঁও প্রতিনিধি ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০১:৪২ | অনলাইন সংস্করণ
রাজধানীর মোহাম্মদপুরে বিভিন্ন ফার্মেসিতে র‌্যাব ও ঔষধ প্রশাসনের যৌথ অভিযান। ছবি: যুগান্তর রাজধানীর মোহাম্মদপুরে ২৪ ফার্মেসিতে অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা, ১টি ফার্মেসিকে সিল ও ৩৯ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুপুর থেকে শুরু হওয়া অভিযান এখনও চলছে।

এ অভিযানে বাংলাদেশ ফার্মাকে ৭৫ হাজার, সেবা ফার্মেসীকে ১ লাখ, মেডিকাসকে দেড় লাখ, নিউ সিটি ফার্মেসিকে ৪ লাখ টাকা ও ৩ জনকে বিভিন্ন মেয়াদে জেলের সাজা দিয়েছেন।

এছাড়াও মেডিসিন কর্নারকে ২ লাখ ও মেডি সাইন্সকে ২ লাখ ও ১ জনের জেল, প্রতিক ফার্মাকে ৭৫ হাজার, ঢাকা ফার্মাসিকে ২ লাখ, ঔষধ বিতানকে ২ লাখ, জসিম সার্জিক্যালকে ১ লাখ ২৫ হাজার, আল-মদিনাকে ২ লাখ, আল-সামি ড্রাগ হাউজকে ২ লাখ ৫০ হাজার, আয়ান মেডিসিন কর্নার ১ লাখ, ইসমি ফার্মেসি ২ লাখ ও ১ জনকে জেল, গ্রীন লাইফ ফার্মাকে ১ লাখ, এসপি ফার্মাকে ১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব।

বুশরা ফার্মেসিকে ৫ লাখ টাকা জরিমানা ও ৩ জনকে জেলসহ ও ফার্মেসিটিকে সিলা গালা করে দিয়েছে র‌্যাব।

এ সময় এসব ফার্মেসির বিক্রয় নিষিদ্ধ ও মেয়াদ উত্তীর্ণ বিভিন্ন সার্জিক্যাল উপকরণ জব্দ করা হয়।

এ বিষয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম যুগান্তরকে বলেন, আমরা মোহাম্মদপুর এলাকার বিভিন্ন ফার্মেসিতে অভিযান পরিচালনা করছি, নিষিদ্ধ মেয়াদউত্তীর্ণ ঔষধ ও সার্জিক্যাল আইটেম জব্দ করেছি।

অপরাধের ধরন অনুযায়ী ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে বলে জানান সারওয়ার আলম।

এসব ফার্মেসিতে মিটফোর্ড থেকে মেয়াদ উত্তীর্ণ অপারেশন থিয়েটারে ব্যবহৃত বিভিন্ন ঔষধ এই এনে রিপ্যাকেজিং করা হয় বলে জানান তিনি।

র‌্যাব ও ঔষধ প্রশাসনের এই যৌথ অভিযানে এ পর্যন্ত মোট ৪ কোটি টাকা মূল্যের ঔষধ জব্দ করা হয়েছে।

ভোর রাত ৩টার দিকে অভিযান সমাপ্ত করেছে র‌্যাব।