ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৭

বঙ্গবন্ধু বেঁচে থাকবেন বাঙালির অন্তরে: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

https://www.jugantor.com/national/210530/বঙ্গবন্ধু-বেঁচে-থাকবেন-বাঙালির-অন্তরে-যুব-ও-ক্রীড়া-প্রতিমন্ত্রী
BY  যুগান্তর ডেস্ক ১৮ আগস্ট ২০১৯, ০০:১০ | অনলাইন সংস্করণ
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এম পি বলেন, স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে যারা ভেবেছিল যে মানচিত্র থেকে বাংলাদেশ ও বঙ্গবন্ধুর নাম নিশানা মুছে দেবে, তারা আজ ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত। কিন্তু বঙ্গবন্ধু বেঁচে আছেন, বেঁচে থাকবেন প্রতিটি দেশপ্রেমিক বাঙালির হৃদয়ের মণিকোঠায়। তাকে হত্যা করা হয়েছে। কিন্তু তার আদর্শ জীবন্তই রয়ে গেছে, যা বাঙালিদের জাগ্রত রেখেছে।

কোনো অপশক্তির পক্ষেই বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা সম্ভব হয়নি এবং হবে না। বঙ্গবন্ধু আজ বিশ্ববন্ধু হিসেবে স্ব মহিমায় উদ্ভাসিত। জাতিসংঘ আজ বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু হিসেবে স্বীকৃতি দিয়েছে। যা জাতি হিসেবে আমাদের জন্য গর্বের। অহংকারের।

তিনি আজ গাজীপুর প্রেসক্লাব কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার পথ পরিক্রমায় সংঘটিত বিভিন্ন রক্তক্ষয়ী সংগ্রামে বঙ্গবন্ধুর বিচক্ষণ ও অসাধারণ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে প্রতিমন্ত্রী রাসেল বলেন, বঙ্গবন্ধু হত্যার পলাতক সকল আসামিকে দেশে ফিরিয়ে আনতে হবে এবং তাদের বিচারের রায় কার্যকর করতে হবে। তিনি আরো বলেন, শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। ১৯৭১ এর পরাজিত শক্তিরা দেশেবিদেশে যতই ষড়যন্ত্র করুক না কেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়া কেউ দাবিয়ে রাখতে পারবে না। কারণ এ দেশের মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। দেশ এগিয়ে চলেছে সেই চেতনায়। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন গাজীপুর প্রেসক্লাবের সভাপতি মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, পুলিশ সুপার শামসুন্নাহার, গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাড. আজমত উল্লা খান প্রমুখ। স্বাক্ষরিত

কাজী আরিফ বিল্লাহ

জনসংযোগ কর্মকর্তা

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

০১৭৫৯৮০৪৯৭৩