ঢাকা, বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৭

হাসপাতালে সেই নবজাতক ফেলে যাওয়ার ভিডিও প্রকাশ

https://www.ppbd.news/https:/ppbd.news/lead-news/106964
BYনিজস্ব প্রতিবেদক
প্রকাশ:  ১৬ মে ২০১৯, ১৭:০৪ | আপডেট : ১৬ মে ২০১৯, ১৭:২০

রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার হওয়া নবজাতককে দুইজন নারী ফেলে গিয়েছিলেন। হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজে এমনটিই দেখা গেছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, মঙ্গলবার (১৪ মে) দুপুর ১২টার দিকে দুইজন নারী হন্তদন্ত হয়ে হাসপাতালে ঢুকছেন। এর মধ্যে এক নারীর হাতে দেখা যায় কাপড়ের পুটুলি সদৃশ কিছু। তিনি টয়েলেটে প্রবেশ করেই দ্রত বেড়িয়ে যান। তবে বেরিয়ে যাওয়ার সময় তার হাতে পুটুলিটি ছিল না। অন্যজন ছিলেন বোরকা পরা। ধারণা করা হচ্ছে এই দুজনই শিশুটিকে ফেলে গিয়েছিলো।

এর আগে গত মঙ্গলবার দুপুরে দুই দিন বয়সী ওই নবজাতককে শিশু হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার করা হয়। এরপর প্রাথমিক চিকিৎসার জন্য ওই হাসপাতালেই ভর্তি করা হয়। বর্তমানে শিশুটি পুরোপুরি সুস্থ। আপাতত এক মায়ের কোলে নিশ্চিন্তেই আছে সে।

হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা এম এ হাকিম বলেন, এখন শিশুটি সুস্থ আছেন। তার অভিভাবকদের না পাওয়া গেলে কেউ যদি শিশুটিকে দত্তক নিতে চায় তো যথাযথ নিয়মের মধ্য দিয়ে দত্তক নিতে পারেন।

এদিকে শিশুটিকে দত্তক নেওয়ার জন্য অনেকেই হাসপাতালে ভিড় করছেন। তবে বিষয়টি আদালতের মাধ্যমে নিষ্পত্তির কথা জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।