ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৭

জায়ানের বাবা এখনো জানে না, তার সন্তান নেই: প্রধানমন্ত্রী

https://www.ppbd.news/https:/www.ppbd.news/lead-news/103854
BYনিজস্ব প্রতিবেদক
প্রকাশ:  ২৪ এপ্রিল ২০১৯, ২১:৫৫

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, জায়ান চৌধুরীর বাবা মশিউল হক চৌধুরী এখনো জানেন না, তার সন্তান আর নেই।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে একাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বের শুরুতে শ্রীলংকার ঘটনার বৈশ্বিক সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ে কথা বলতে গিয়ে জায়ানের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ইতোমধ্যে শ্রীলংকায় ইস্টার সানডের সকালে সিরিজ বোমা হামলায় প্রাণ হারানো শিশু জায়ান চৌধুরীকে শেষ নিদ্রায় শায়িত করা হয়েছে। বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে বনানী কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে তার। জায়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাত ভাই ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের পক্ষের নাতি।

প্রধানমন্ত্রী সংসদে বলেন, জায়ান চৌধুরী একটা ছোট্ট বাচ্চা। মাত্র আট বছর বয়স। আজকে সে আমাদের মাঝে নেই। তার বাবাও মৃত্যু শয্যায়। বাবাকে এখনো জানতে দেওয়া হয়নি যে, জায়ান নেই। সে বারবার খুঁজছে। আর তার মা বা পরিবারের অবস্থা বুঝতেই পারেন বলেন শেখ হাসিনা।

তিনি বলেন, আমরা চাই না, এই ধরনের ঘটনা পৃথিবীর কোথাও ঘটুক। এই ধরনের ঘৃণ্য হামলা ঘটকু। আর যারা সন্ত্রাসী জঙ্গিবাদ, তাদের কোনো ধর্ম নেই। তাদের কোনো দেশ-কাল-পাত্র নেই। জঙ্গি জঙ্গিই, সন্ত্রাসী সন্ত্রাসী। আর ইসলাম ধর্মের নামে যারা করে তাদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আমাদের এই পবিত্র সেই ধর্মটাকেই সকল মানব জাতির কাছে হেয় প্রতিপন্ন করে দিচ্ছে। ইসলাম শান্তির ধর্ম এবং সব ধর্মেই শান্তির কথা বলা আছে। হিন্দু-মুসলমান খ্রিস্টান, বৌদ্ধ সব ধর্মেই শান্তির কথা বলা আছে। কিন্তু তারপরও কিছু লোক ধর্মীয় উন্মাদনায় তারা যে মানুষের প্রতি আঘাত হানে মানুষের জীবন কেড়ে নেয়, এটা মানবজাতির জন্য অত্যন্ত বেদনাদায়ক এবং কষ্টকর।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে এ ধরনের বোমা হামলা, জঙ্গি হামলা আমরা কঠোর হস্তে দমন করেছি। আমি দেশবাসীকে বলব, সতর্ক থেকে কোথাও যদি অস্বাভাবিক কিছু পায়, তাহলে সঙ্গে সঙ্গে যেন তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানায়।

পিপিবিডি/জিএম