ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৬

খালেকের শূন্য আসনে নির্বাচন ২৬ জুন

http://www.pbd.news/national/50919/খালেকের-শূন্য-আসনে-নির্বাচন-২৬-জুন
BYনিজস্ব প্রতিবেদক
প্রকাশ:  ১৭ মে ২০১৮, ২১:১০ | আপডেট : ১৭ মে ২০১৮, ২১:১৫

বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।ঘোষণা অনুযায়ী আগামী ২৬ জুন এই আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ (১৬ মে) এই উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

মেয়র পদে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার পর তালুকদার আব্দুল খালেক সংসদ সদস্যের পদ থেকে পদত্যাগ করলে এ আসনটি শূণ্য হয়।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ সময় ২৪ মে,বাছাই ২৭ মে ও প্রত্যাহারের শেষ দিন ৩ জুন। ৪ জুন বৈধ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ওইদিন থেকেই তারা প্রচারণায় অংশ নিতে পারবেন।

ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো.নুরুজ্জামানকে এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার অনুষ্ঠিত নির্বাচনে জয়ী হয়ে খুলনা সিটি করপোরেশনের নগরপিতা হন আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। নৌকা প্রতীক নিয়ে তিনি ১ লাখ ৭৬ হাজার ৯০২ ভোট পেয়ে বেসরকারিভাবে জয় লাভ করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ লাখ ৮ হাজার ৯৫৬ ভোট।

মঙ্গলবার রাতে নগরীর সোনাডাঙ্গা এলাকার বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে স্থাপিত নির্বাচনী ফলাফল সংগ্রহ ও ঘোষণা কেন্দ্র থেকে আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেককে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২৮৯টি। এর মধ্যে তিনটি কেন্দ্র স্থগিত করা হয়। বাকি ২৮৬ কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়।