ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৬

হেলিকপ্টার দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন

http://www.pbd.news/national/74665/হেলিকপ্টার-দুর্ঘটনায়-তদন্ত-কমিটি-গঠন
BYনিজস্ব প্রতিবেদক
প্রকাশ:  ১১ অক্টোবর ২০১৮, ২১:২১ | আপডেট : ১১ অক্টোবর ২০১৮, ২১:২৬

গোদাগাড়ীতে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সঙ্গীতশিল্পী ফেরদৌস আরা এবং উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়াসহ ৬ জন আরোহীকে নিয়ে ইমপ্রেস এভিয়েশনের হেলিকপ্টার আছড়ে পড়ার ঘটনায় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) দুই সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করছে।

RELATED NEWS

বিষয়টি নিশ্চিত করেছেন বেবিচকের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম। তিনি তবে কমিটির সদস্যদের নাম জানাতে পারেননি।

বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টার দিকে রাজশাহীর গোদাগাড়িতে ৬ জন আরোহীকে নিয়ে ইমপ্রেস এভিয়েশনের একটি হেলিকপ্টার আছড়ে পড়ে।

হেলিকপ্টারের পাইলট জানিয়েছেন, বৈরী আবহাওয়ায় ইঞ্জিনে ত্রুটি দেখা দেয়ায় উপজেলার হেলিপ্যাডে এ দুর্ঘটনা ঘটে। এতে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরসহ চারজন আহত হন। অন্যরা হলেন রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন। তবে তাদের সঙ্গে থাকা সংগীতশিল্পী ফেরদৌস আরা এবং উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া অক্ষত আছেন।

দমকল কর্মীরা আহতদের উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেন। তাদের অবস্থা ততটা গুরুতর নয় বলে জানিয়েছেন গোদাগাড়ী ফায়ার স্টেশনের লিডার নজরুল ইসলাম।

তিনি বলেন, দুপুরে উপজেলার একটি বিদ্যালয়ে স্বর্ণ কিশোরী অনুষ্ঠানে অংশ নেন অতিথিরা। অনুষ্ঠান শেষ করে তারা ঢাকায় ফিরছিলেন। উড্ডয়নের সময় হেলিকপ্টারটি ব্যর্থ হয়ে নেমে আসে। এসময় পাশের নির্মাণাধীন একটি ভবনের কলামে আটকে যায় সেটি। এ সময় আরোহীরা দ্রুত নেমে আসেন। আহত চারজনকে দ্রুত উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হয়। সেখান থেকে দমকল কর্মীরা তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেন।