ঢাকা, শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮, ৭ বৈশাখ ১৪২৫

দুই সিটি নির্বাচনে সেনা মোতায়েনের কোনো পরিকল্পনা নেই: সচিব

http://www.rtvonline.com/bangladesh/39189/দুই-সিটি-নির্বাচনে-সেনা-মোতায়েনের-কোনো-পরিকল্পনা-নেই-সচিব
BYআরটিভি অনলাইন রিপোর্ট|  ১৭ এপ্রিল ২০১৮, ১৭:১২ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৮, ১৭:১৬

আসন্ন দুই সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

মঙ্গলবার আগারগাঁও শেরে বাংলা নগরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে বিএনপি প্রতিনিধিদলের বৈঠক শেষে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা জানান।

সচিব বলেন, আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচন হবে।দুই সিটি নির্বাচনে বিএনপির পক্ষ থেকে সেনা মোতায়েনের দাবি জানানো হয়েছে। এছাড়া ইভিএম, সেনা মোতায়েন ও বিতর্কিত কর্মকর্তাদের নির্বাচনী এলাকায় নিয়োগ না দেওয়া সহ আরও কিছু দাবি জানিয়েছে। -------------------------------------------------------- আরও পড়ুন : মস্তিষ্কে রক্তক্ষরণে রাজীবের মৃত্যু --------------------------------------------------------

হেলালুদ্দীন আহমদ বলেন, ইসির পক্ষ থেকে বিএনপিকে জানানো হয়েছে যে স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েনের পরিকল্পনা নেই। তারা গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশীদসহ ‘বিতর্কিত’ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়েও বলেছেন। তবে আমারা এসব বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত নেবো। আর বিভাগীয় সমন্বয় কমিটি নিয়ে তাদের আপত্তি রয়েছে। তবে এটা আইন অনুযায়ী ঠিক আছে।

আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন হবে। এবার গাজীপুর সিটি করপোরেশনে ভোটার সংখ্যা হলো, ১১ লাখ ৬৪ হাজার ৪২৫ জন। আর খুলনা সিটি করপোরেশনে ভোটার সংখ্যা হচ্ছে, ৪ লাখ ৯৩ হাজার ৪৫৪ জন।

আরও পড়ুন :

এমকে