ঢাকা, মঙ্গলবার, ২৩ জানুয়ারি ২০১৮, ১০ মাঘ ১৪২৫

দেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন স্মার্টফোন হুয়াওয়ের মেট টেন প্রো

http://www.dainikamadershomoy.com/technology/118162/দেশের-বাজারে-কৃত্রিম-বুদ্ধিমত্তাসম্পন্ন-স্মার্টফোন-হুয়াওয়ের-মেট-টেন-প্রো
BY  নিজস্ব প্রতিবেদক ২৭ ডিসেম্বর ২০১৭, ১৬:৩১ | অনলাইন সংস্করণ
বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয় বাংলাদেশের বাজারে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ফ্ল্যাগশিপ ডিভাইস মেট টেন প্রো উন্মোচন করেছে। প্রতিষ্ঠানটির দাবি এটি বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন স্মার্টফোন ডিভাইস।

গতকাল রাতে রাজধানী একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এই স্মার্টফোনের উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড বিজনেসের কান্ট্রি ডিরেক্টও অ্যারন। আরো উপস্থিত ছিলেন হুয়াওয়ে এর বিজনেস কান্ট্রি ডিরেক্টও জিয়াউদ্দিন চেীধুরী।

যুগান্তকারী কৃত্রিম বুদ্ধিমত্তাসমৃদ্ধ হার্ডওয়্যার, কিরিন ৯৭০ চিপসেট ও ইএমইউআই ৮.০ এর সমন্বয়ে মেট টেন প্রো বর্তমানে বিশ্বেও সবচেয়ে অভিনব এবং ক্ষমতাসম্পন্ন ডিভাইস। গত অক্টোম্বর মাসে জার্মানীতে বিশ্ব বাজারে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয় মেট টেন প্রো স্মাটফোনটি।

হুয়াওয়ে মেট টেন প্রো-এর গুরুত্বপূর্ন ফিচারসমূহ হল এই ফোনটির ৬ ইঞ্চি ফুলভিউ ডিসপ্লে , ডুয়েল ক্যামেরা, পিছনের ক্যামেরা ২০ মেগাপিক্সেল এবং সামনের ক্যামেরা ০৮ মেগাপিক্সেল, ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১২৮ জিবি রম এবং ৬ জিবি র‌্যাম , পানি ও ধুলাবালি রোধক, হুয়াওয়ে মেট টেন প্রো পাওয়া যাবে মাত্র ৮০,৯০০ টাকায় ।