ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৬

মোবাইলের চেয়েও সস্তায় টিভি লঞ্চ করল Xiaomi

http://dainikamadershomoy.com/technology/129478/মোবাইলের-চেয়েও-সস্তায়-টিভি-লঞ্চ-করল-Xiaomi
BY  অনলাইন ডেস্ক ১৩ মার্চ ২০১৮, ১৮:৩৮ | আপডেট : ১৩ মার্চ ২০১৮, ১৯:০৫ | অনলাইন সংস্করণ

শুরু হলো শাওমি এমআই টিভি ৪এ (Xiaomi Mi TV 4A)-র বিক্রি। মঙ্গলবার থেকে অনলাইন বিপণণী সংস্থা ‘ফ্লিপকার্টে’ পাওয়া যাচ্ছে এই টিভি। বিশেষজ্ঞরা বলছেন, স্মার্টফোনের পর এবার টিভির বাজার মাত করতে চলেছে শাওমি।

ভারতীয় সংবাদমাধ্যম বিজনেস টুডের খবরে বলা হয়, ৩২ ইঞ্চি শাওমি টিভি ৪এ’র দাম মাত্র ১৩ হাজার ৯৯৯ টাকা। আর ২২ হাজার ৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে ৪৩ ইঞ্চি টিভি। ভারতের জন্য বিশেষভাবে এই টিভি দুটির ডিজাইন করেছে শাওমি। এর আগে এমআই টিভি ৪ ভারতের বাজারে লঞ্চ করে শাওমি।

শাওমির নতুন এই টিভি ইন্টারনেটের সঙ্গেও যুক্ত করা যাবে। প্যাচওয়াল ইউজার ইন্টারফেসের মাধ্যমে দেখা যাবে সিনেমা ও পছন্দমতো টিভি অনুষ্ঠান।

Mi.com-এ ৩২ ইঞ্চি এমআই টিভি ৪এ-র দাম ১৪ হাজার ৯৯৯ টাকা ও ৪৩ ইঞ্চি টিভির দাম পড়বে ২৪ হাজার ৯৯৯ টাকা। কিন্তু জিওফাই ব্যবহার করে টিভিটি বুকিং দিলে ২ হাজার ২০০ টাকার ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে।

শাওমি দাবি করছে, এই টিভিতে রয়েছে মোট ৫ লাখ ঘণ্টার সিনেমা ও অনুষ্ঠান। এর মধ্যে ৮০ শতাংশ অনুষ্ঠান দেখা যাবে বিনামূল্যে। সেজন্য জি ফাইভ, হটস্টার, ভুট, ভুট কিডস, সোনি লাইভ, হাঙ্গামা প্লে, সান নেক্সট, অল্ট বালাজি, ফ্লিক্সের মতো সংস্থার সঙ্গে চুক্তি করেছে শাওমি। প্রতি সপ্তাহে মঙ্গলবার ও শুক্রবার Mi.com ও ফ্লিপকার্ট থেকে কেনা যাবে এই টিভি।

Mi TV 4A ৩২ ইঞ্চি টিভির স্পেসিফিকেশনও ফিচার

৩২ ইঞ্চি Mi TV 4A-তে থাকছে ১৩৬৬X৭৬৮ পিক্সেল রেজিলিউশনের ডিসপ্লে। এই টিভিতে রয়েছে ৪ জিবি মেমরি ১ জিবি RAM. আরও আছে ওয়াইফাই, ২টি এইচডিএমআই পোর্ট, ইউএসবি পোর্ট ও অ্যান্টেনা পোর্ট। এই টিভিতে ২টি ৫ ওয়াটের স্পিকারও রয়েছে।

Mi TV 4A ৪৩ ইঞ্চি টিভির স্পেসিফিকেশন ও ফিচার

৪৩ ইঞ্চি Mi TV 4A তে রয়েছে ১৯২০X১০৮০ পিক্সেল রেজ্যুলিউশনের Full HD স্ক্রিন। ১৭৮ ডিগ্রি ভিউইং অ্যাঙ্গেলের এই স্ক্রিন ঘরের যে কোনও কোণ থেকেই দেখা যাবে।

টিভিতে এমলজিক টি ৯৬২ চিপসেটের সঙ্গে দেওয়া হয়েছে মালি ৪৫০ এমপি৫ জিপিইউ। এছাড়া রয়েছে ৮ জিবি স্টোরেজ ও ১ জিবি RAM.

কানেকটিভিটির জন্য টিভিতে রয়েছে WiFi, ৩টি HDMI পোর্ট, ২টি USB পোর্ট, এভি কানেকটিভিটি, একটি এস/পিডিআইএফ অডিও পোর্ট, একটি অ্যান্টেনা পোর্ট ও ৩.৫ এমএম অডিও জ্যাক। টিভির সঙ্গে থাকা রিমোটে রয়েছে ১১টি বটন, wf দিয়ে চালানো যাবে সেট টপ বক্সও।