ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৬

তরুণ উদ্যোক্তাদের প্রমোট করতে চায় ‘ইয়াং বাংলা’ ও ‘মাইক্রোসফট’

http://dainikamadershomoy.com/technology/160590/তরুণ-উদ্যোক্তাদের-প্রমোট-করতে-চায়-ইয়াং-বাংলা-ও-মাইক্রোসফট
BY  নিজস্ব প্রতিবেদক ০৬ অক্টোবর ২০১৮, ১৯:১৮ | আপডেট : ০৬ অক্টোবর ২০১৮, ১৯:৫১ | অনলাইন সংস্করণ

দেশের তরুণ উদ্যোক্তাদের প্রমোট করতে কাজ করে যেতে চায় ইয়াং বাংলা ও মাইক্রোসফট। এর অংশ হিসেবে শুরু করা হয়েছে মাইক্রোসফট-ইয়াং বাংলা ইন্টার্ন সামিট-২০১৮।

চারদিনব্যাপী চলা এই ইন্টার্ন সামিটের শেষ দিন আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউশনে দেশের শীর্ষ পাঁচ স্টার্ট আপ প্রতিষ্ঠানের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয় সামিটে যোগ দেওয়া ইন্টার্নদের।

সেই সঙ্গে জানানো হয়, বিজয়ী প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি ভালো আইডিয়া দেওয়া প্রতিটি দলকে ইয়াং বাংলার প্লাটফর্ম ব্যবহার করতে দেয়া হবে।

পুরষ্কার বিতরণের আগে জানানো হয়, বিজয়ী দলগুলোর পাশাপাশি এই সামিটে অংশ নেওয়া সব দলকে নিয়ে কাজ করবে ইয়াং বাংলা। তাদের স্টার্ট আপ আইডিয়াগুলোর সঙ্গে অন্য মন্ত্রণালয়, এনজিও বা প্রতিষ্ঠানকে যুক্ত দেওয়ার জন্য ইয়াং বাংলা চেষ্টা করবে। তাই ইয়াং বাংলার সঙ্গে নিজেদের আইডিয়াগুলো নিয়ে যুক্ত থাকতে হবে। ইয়াং বাংলা সব বিন্দুকে সংযুক্ত করবে।

সিআরআই ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক বলেন, ইয়াং বাংলার স্লোগান ‘কানেক্টিং দ্য ডটস’। তরুণদের লবিস্ট হিসেবে কাজ করে যাচ্ছে ইয়াং বাংলা। বর্তমান প্রজন্মের চিন্তা ভাবনা ও আইডিয়ার সঙ্গে দেশের নীতি নির্ধারকদের সেতুবন্ধন তৈরির উদ্দেশ্যে কাজ করে যাবে প্রতিষ্ঠানটি।

রাদওয়ান মুজিব সিদ্দিক বলেন, আমরা যখন তরুণ ছিলাম, তখন মাইক্রোসফট ছিল আমাদের কাছে বর্তমান সময়ের ফেসবুক-টুইটারের মতই জনপ্রিয়। ইয়াং বাংলার পাশে মাইক্রোসফটের নাম দেখে ভালো লাগছে। ইয়াং বাংলার মাধ্যমে দেশের প্রান্তিক পর্যায়ের মানুষের সঙ্গে মাইক্রোসফটের মতো একটি ব্রান্ডকে যুক্ত করতে পেরেছি আমরা।