ঢাকা, বুধবার, ২৪ জানুয়ারি ২০১৮, ১১ মাঘ ১৪২৫

সাড়ে ১৬ হাজার টাকায় ল্যাপটপ

https://www.jagonews24.com/technology/news/391735
BYনিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৭:১৪ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক্সপোমেকারের আয়োজনে চলছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা। ‘শোক থেকে শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ স্লোগানে বৃহস্পতিবার শুরু হওয়া এ মেলা শেষ হবে শনিবার।

মেলায় মাত্র ১৬ হাজার ৪৯৯ টাকায় ল্যাপটপ দিচ্ছে আই লাইফ ডিজিটাল নামে একটি প্রতিষ্ঠান। এ অফারে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে স্টলটিতে। ক্রেতারা সেখানে জানছেন ল্যাপটপটির কনফিগারেশন সম্পর্কে। পাশাপাশি জেনে নিচ্ছেন আর কী অফার আছে তাদের।

১৬ হাজার ৪৯৯ টাকায় ল্যাপটপ অফার সম্পর্কে কথা হয় স্টলটির দায়িত্বে থাকা বিজনেস ডেভলপমেন্ট অফিসার পারভেজ আহমেদের সঙ্গে।

তিনি বলেন, ক্রেতারা সবচেয়ে বেশি ভিড় করছেন এ অফারটি সম্পর্কে জানাতে। এটা জেড এয়ার ১৪ ইঞ্চি ল্যাপটপ। ইন্টেল কোয়ার্ড কোর প্রসেসর (ইউডিপিটও) ১.৮ গিগাহার্জ, ১৪ ইঞ্চি এলইডি ডিসপ্লে, র‌্যাম ২ জিবি (ডিডিআর৩), ৮ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ। ওএস উইন্ডোজ ১০ জেনুইন। এছাড়া ১ বছরের ওয়ারেন্টিও আছে।

স্টলটিত এ ল্যাপটপের বিষয়ে খোঁজ নিচ্ছিলেন জুবায়ের আহমেদ নামে এক শিক্ষার্থী। তিনি মেলা ঘুরে দেখতে এসেছেন।

জুবায়ের বলেন, একটা ল্যাপটপ কেনার ইচ্ছা আছে সে কারণে আজ ঘুরে দেখতে এসেছি। মেলায় তাদের এ অফার দেখে বিস্তারিত জানতে এসেছি। যেহেতু আমার বাজেট কম, তাই কনফিগারেশন মনমত হলে এটা কিনব আগামীকাল।

১৯তম বারের মতো এবারেরর ল্যাপটপ মেলায় একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭ স্টলে প্রযুক্তিপণ্য পণ্য প্রদর্শন ও বিক্রি হচ্ছে। দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। মেলায় বিভিন্ন পণ্যে রয়েছে বিশেষ ছাড় ও নানা ধরনের অফার।

এএস/এমএমজেড/আইআই