ঢাকা, সোমবার, ১৮ মার্চ ২০১৯, ৪ চৈত্র ১৪২৬

অনলাইনে পাওয়া যাবে বাণিজ্য মেলার টিকিট

https://www.jagonews24.com/technology/news/474196
BYজাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক প্রকাশিত: ১১:৫৫ এএম, ০৯ জানুয়ারি ২০১৯

মাসব্যাপী ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে আজ (৯ জানুয়ারি)। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিকেলে আনুষ্ঠানিকভাবে এই মেলা উদ্বোধন করবেন। এবারের বাণিজ্য মেলায় কয়েকশ’ দেশীয় প্রতিষ্ঠানসহ ২৫টি দেশের ৫২টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

এদিকে এবারই প্রথমবারের মতো বাণিজ্য মেলার প্রবেশ টিকিট অনলাইনে বিক্রির ব্যবস্থা করেছেন আয়োজকরা। তবে এজন্য দর্শনার্থীদের প্রতিটি টিকটের জন্য নির্ধারিত মূল্যের অতিরিক্ত ২ টাকা দিতে হবে। মোবাইল অ্যাপ, মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট ব্যাংকিং এবং ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে অনলাইনে মেলার প্রবেশ টিকিট কেনা যাবে।

এ বছর প্রাপ্ত বয়স্কদের বাণিজ্য মেলায় প্রবেশে টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা; আর অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এই মেলা।

এদিকে মেলা উপলক্ষে মঙ্গলবার আগারগাঁওয়ে মেলা প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিভিন্ন তথ্য তুলে ধরেন বাণিজ্য মন্ত্রাণালয়ে সদ্য যোগ দেয়া মন্ত্রী টিপু মুনশি। এ সময় বাণিজ্য সচিব মফিজুল ইসলাম, মেলার আয়োজক রফতানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেলায় দর্শনার্থীদের সুবিধার্থে এটিএম বুথ স্থাপন করা হয়েছে। রয়েছে শিশু পার্ক, টয়লেট, মসজিদ, কার পার্কিং, মা ও শিশু কেন্দ্র এবং ডাকঘর।

এমএমজেড/পিআর