ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৭

বিআইজেএফ’র নতুন সভাপতি মোজাহেদুল সম্পাদক জাকির

https://www.jagonews24.com/technology/news/481038
BYতথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক প্রকাশিত: ০৯:২৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

নতুন নেতৃত্ব পেয়েছে দেশের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে কর্মরত গণমাধ্যমকর্মীদের একমাত্র সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)।

২০১৯-২০২০ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন ইত্তেফাকের তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক মোজাহেদুল ইসলাম ঢেউ এবং সাধারণ সম্পাদক সমকালের জ্যেষ্ঠ সহ-সম্পাদক হাসান জাকির।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের নেতৃত্বে নির্বাচন কমিশন সোমবার চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন। কমিশনের অন্য দুই সদস্য হলেন জ্যেষ্ঠ সাংবাদিক মাহমুদ হোসেন এবং মেহেদী হাসান পলাশ।

কার্যনির্বাহী পরিষদের অন্যান্য পদে বিজয়ীরা হলেন সহ-সভাপতি নাজনীন নাহার (টেক ওয়ার্ল্ড), যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহাগ (আলোকিত বাংলাদেশ), গবেষণা সম্পাদক জান্নাতুল ইসলাম রাহাদ (ডেইলি সান), কোষাধ্যক্ষ এনামুল করিম (ডিজিটাল সময়), সাংগঠনিক সম্পাদক হাসিব রহমান (খোলা কাগজ) এবং নির্বাহী সদস্য মিজানুর রহমান সোহেল (যুগান্তর) ও রাহিতুল ইসলাম রুয়েল (কমপিউটার জগৎ)।

নবনির্বাচিত সভাপতি মোজাহেদুল ইসলাম অভিব্যক্তি প্রকাশ করে বলেন, বিআইজেএফকে আরও শক্তিশালী এবং গতিশীল করতে প্রয়োজনীয় সব কিছুই করব। এজন্য সবার সহযোগিতা প্রত্যাশা করছি। সাধারণ সম্পাদক হাসান জাকির বলেন, বিআইজেএফকে আইসিটি সাংবাদিকবান্ধব সংগঠন হিসেবে রূপান্তরে সবাইকে নিয়ে কাজ করতে চাই। যেন সাংবাদিকদের মধ্যে বিআইজেএফ উদাহরণ তৈরি করতে পারে। পাশাপাশি আইসিটি সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধিতে প্রয়োজনীয় প্রশিক্ষণ ও সহযোগিতা প্রদানেও বলিষ্ঠ ভূমিকা রাখবে বিআইজেএফ।

বাংলাদেশের গণমাধ্যমে তথ্যপ্রযুক্তি বিষয়ক সংবাদ পরিবেশনায় যুক্ত পেশাজীবী সাংবাদিকদের সংগঠন হিসেবে ২০০৫ সালে যাত্রা শুরু করে বিআইজেএফ।

এএ