ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৭

বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয়

https://www.jugantor.com/national/234415/বাংলাদেশের-নির্মিত-ফোন-সারা-বিশ্বে-ব্যবহার-হবে-জয়
BY  যুগান্তর রিপোর্ট ২০ অক্টোবর ২০১৯, ১১:২০ | অনলাইন সংস্করণ
বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে ই-গর্ভনমেন্ট মাস্টারপ্ল্যানের মোড়ক উন্মোচন উন্মোচন অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয়। ছবি: সংগৃহীত ভবিষ্যতে বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, নাগরিক সেবাগুলো ডিজিটাল পদ্ধতিতে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে সরকার, নেয়া হয়েছে মহাপরিকল্পনা।

রোববার (২০ অক্টোবর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ভবনে ই-গর্ভনমেন্ট মাস্টারপ্ল্যানের মোড়ক উন্মোচন, একসেবা, একপে সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় বলেন, সেবা ডিজিটাইজেশনের মহাপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে মানুষ সরকারের নানামুখী সেবা পাচ্ছেন বলেও মন্তব্য করেন তিনি

তিনি বলেন, দেশের সব ডিজিটাল সেবা ২০২১ সালের মধ্যে জনগণের জন্য আরও সহজ হয়ে উঠবে। আগামী পাঁচ বছরের মধ্যে জাতিসংঘ ডিজিটাল সূচকে বাংলাদেশ পঞ্চাশের মধ্যে জায়গা করে নেবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ মন্ত্রণালয়ের ও দেশি-বিদেশি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।