ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮, ১১ আষাঢ় ১৪২৬

ইনোভেডিয়াস আইসিটি সেক্টরে আন্তর্জাতিকমানের কাজ করছে

https://www.jugantor.com/tech/58969/ইনোভেডিয়াস-আইসিটি-সেক্টরে-আন্তর্জাতিকমানের-কাজ-করছে
BY  যুগান্তর রিপোর্ট ১১ জুন ২০১৮, ২০:০২ | অনলাইন সংস্করণ
ছবি: যুগান্তর ডিজিটাল বাংলাদেশের আইসিটি সেক্টরে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড আন্তর্জাতিকমানের কাজ করছে। দেশি উদ্যোক্তাদের তৈরি রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ারের সাফল্যের পর দেশের প্রথম কোনো প্রতিষ্ঠানের নাম অ্যাইকানের তালিকায়। এটি দেশের আইসিটি সেক্টরের জন্য বড় সাফল্য।

শনিবার রাজধানী বনানীর গোল্ডেন টিউলিপ হোটেলে ইনোভেডিয়াস আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের আইসিটি সেক্টরের বহুমুখী কাজ বিষয়ে আলোচনা করেন।

ইফতার মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, ফাহিম মাশরুর, রাসেল টি আহমেদ, উত্তম কুমার পল, ই-ক্যাবের যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা, বিডিএইচপির প্রেসিডেন্ট শাহাদাৎ হোসাইন ভূঁইয়া, সেক্রেটারি ইউসুফ আল আজাদ, সাবেক প্রেসিডেন্ট সালেহ আহমেদ, এসএসএল কমার্সের হেড অব ই-কমার্স নাওয়াত আশেকিন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের পরিচালক আহাদ রানা, পরিচালক নাফিস আহমেদ এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কামরুল হাসান ইমন। অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশে গত ২০-২২ বছরে কোনো রেজিস্ট্রার কোম্পানি ছিল না। এখন ডিজিটাল বাংলাদেশের শপথ নিয়ে ইনোভেডিয়াস অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার হওয়াতে দেশের বড় একটি অংশ অর্থ দেশেই থাকবে। এছাড়া আইক্যানের অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার হওয়ার পর বেশকিছু ভেল্যু অ্যাড ও পেমেন্ট অপশন অ্যাড হবে।

ইনোভেডিয়াসের ব্যবস্থাপনা পরিচালক মো. মেহেদী হাসান বলেন, গত ২২-২৩ বছরে দেশের কোনো কোম্পানি অ্যাক্রেডিটেড হয়নি এটা মেনে নেয়া কষ্টকর। তার চেয়েও বেশি কষ্টকর হবে যদি দেশের অ্যাক্রেডিটেড কোম্পানি থাকা সত্ত্বেও এখন থেকে ব্যবহারকারীরা ডোমেইন রেজিস্ট্রেশন না করেন। আমি আশাবাদী যে, সব রকমের কাস্টমার সাপোর্ট, সার্ভিস এবং পেমেন্ট অপশন চালু থাকবে আন্তর্জাতিকমানের। তাহলে কাউকেই আর দেশি কোম্পানি বাদ দিয়ে বাইরে পেমেন্ট পাঠানোর দরকার হবে না।

তিনি আরও বলেন, প্রথম দিন থেকেই আমরা দেশিও রিসেলারদের সঙ্গে যৌথভাবে সেবাটি শুরু করব। তাছাড়া সাউথএশিয়া এবং সাউথইস্ট এশিয়াতে রিসেলার নিয়োগের কাজ ইতিমধ্যে শুরু করে দেয়া হয়েছে। এতে করে বৈদেশিক মুদ্রা দেশে আনার প্রক্রিয়াও শুরু হয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত বিডিএইচপিএর নেতারা জানান, বাংলাদেশে এই প্রথম কোনো প্রতিষ্ঠান আইক্যান অ্যাক্রেডিটেড হওয়াতে আমরা অত্যন্ত আনন্দিত। বিডিএইচপিএর সব সদস্য এখন থেকে আশাবাদী দেশি কোম্পানির মাধ্যমেই সব ডোমেইন রেজিস্ট্রেশন হবে।

উল্লেখ্য, ইনোভেডিয়াস পাণ্ডঘর লিমিটেডের একটি অঙ্গপ্রতিষ্ঠান।