ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৭

সফলভাবে শেষ হলো ন্যাশনাল ডোমেইন অ্যান্ড ওয়েব হোস্টিং সামিট

https://www.ntvbd.com/tech/249379/সফলভাবে-শেষ-হলো-ন্যাশনাল-ডোমেইন-অ্যান্ড-ওয়েব-হোস্টিং-সামিট
BYনিজস্ব প্রতিবেদক
২৮ এপ্রিল ২০১৯, ২৩:৩৪

ন্যাশনাল ডোমেইন অ্যান্ড ওয়েব হোস্টিং সামিট ২০১৯ সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ডোমেইন হোস্টিং প্রোভাইডার অ্যাসোসিয়েশনের (বিডিএইচপিএ) উদ্যোগে শনিবার ঢাকার কারওয়ান বাজারের ইউটিসি ভবনের পদ্মা-মেঘনা-যমুনা হলে দিনব্যাপী এই সামিট হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি আলমাস কবির। বিশেষ অতিথি ছিলেন শফিউল আলম। সভাপতিত্ব করেন বাংলাদেশ ডোমেইন হোস্টিং প্রোভাইডার অ্যাসোসিয়েশন সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেডের সিইও মোহাম্মদ মেহেদী হাসান, সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট তানভীর হাসান জোহা, থিম বাকেটের প্রধান হাসিন হায়দার, টেকনোগ্রাম লিমিটেডের সিইও এ কে এম আহমেদুল ইসলাম বাবু, ইনোভেডিয়াসের হেড অব অপারেশন খান মো. নকীব, মার্কেটএভারের ফাউন্ডার আল-আমিন কবির, জুমশেপারের সিইও কাওসার আহমেদ, থিমএক্সপার্টের সিইও পারভেজ আখতার, উদ্যোক্তা পরামর্শক আমিনুল ইসলাম, র‍্যাংকপেনের ফাউন্ডার মাসুদুর রশীদ, এক্সনহোস্টের সিইও সালেহ আহমেদ, হোস্টমাইটের সিইও জোবায়ের আলম বিপুল, ওয়ালেটমিক্সের সিইও শাহীন মো. শিমুল হক, উত্তরা ইনফোটেকের সিইও সাইদুল ইসলাম, এড্রআইটি এসএসডির সিইও মো. মনিরুজ্জামান, জাদুকর আইটির ফাউন্ডার জাহিদ ইসলাম, ক্রিস্টাল আইটির সিইও মাহমুদুন্নবী মাসুদ।

কানাডাভিত্তিক ডোমেইন রেজিস্টার নেমসিলো থেকে নুর আলম মাসুদ এস্টোনিয়া থেকে এসে এই ইভেন্টে অংশগ্রহণ করেন তাঁর প্রতিষ্ঠানের পক্ষে। ইন্ডাস্ট্রি সামিটে দিনব্যাপী ডোমেইন ও ওয়েব হোস্টিং ইন্ডাস্ট্রির বিভিন্ন দিক যেমন সম্ভাবনা ও সমস্যা, বাজার, পেশা ইত্যাদি নিয়ে একাধিক সেমিনার অনুষ্ঠিত হয়। এ ছাড়া অনুষ্ঠানস্থলে প্রায় ৩০টি প্রতিষ্ঠান তাদের স্টল থেকে তাদের পণ্য ও সেবা সামিটে আগতদের মধ্যে তুলে ধরেন।

সামিটের প্লাটিনাম স্পন্সর হিসেবে ছিল দেশের প্রথম আইকান অনুমোদিত ডোমেইন রেজিস্টার rezistro.com। গোল্ড স্পন্সর হিসেবে ছিল স্পিডহোস্ট ও ওয়ালেটমিক্স, সিলভার স্পন্সর হিসেবে ছিল টেট্রাহোস্ট ও ইওয়াই হোস্ট।

প্রধান অতিথির বক্তব্যে বেসিসের সভাপতি আলমাস কবির এই সামিট এবং আয়োজক সংগঠনের সাফল্য কামনা করে জানান, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে তিনি ও তাঁর সংগঠন বেসিস সর্বদা সচেষ্ট এবং এই খাতের উদ্যোক্তাদের সমস্যা নিরসনে বেসিস সব সময় কাজ করছে।

বিশেষ অতিথি শফিউল আলম বিডিএইচপিএ এভাবেই এগিয়ে যাক সেই প্রত্যাশা করেন। ইনোভেডিয়াসের এমডি মেহেদী হাসান তাঁর বক্তব্যে জানান, তাঁর প্রতিষ্ঠান সব সময় সব সহযোগিতা নিয়ে বিডিএইচপিএর পাশে থাকতে চায়।

সামিটের আহ্বায়ক ইউসুফ আল আজাদ তাঁর বক্তব্যে বিডিএইচপিএর জন্য সবার সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ জানান। বিডিএইচপিএর সভাপতি শাহাদাত হোসেন ভূইয়া তাঁর বক্তব্যে সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।