ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭, ২ পৌষ ১৪২৪
BYনিজস্ব প্রতিবেদক
০৬ ডিসেম্বর ২০১৭, ১৯:১৫

বাংলাদেশের বাজারে অ্যাপলের আইফোন ১০ আনুষ্ঠানিকভাবে বিক্রির ঘোষণা দিল বাংলাদেশে অ্যাপলের অনুমোদিত পরিবেশক প্রতিষ্ঠান কম্পিউস্টার প্রাইভেট লিমিটেড। আজ বুধবার রাজধানীর একটি হোটেলে আইফোন ১০–এর আনুষ্ঠানিক উদ্বোধন করে প্রতিষ্ঠানটি।

কম্পিউস্টার চেয়ারম্যান রাকিবুল কবির জানান, ৭ ডিসেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন ১০ কেনার সুযোগ পাওয়া যাবে। রুপালি ও ধূসর—এ দুটি রঙে বাজারে আসছে আইফোন ১০। এর বিশেষ ফিচার রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১১ বায়োনিক চিপ, ডুয়েল ক্যামেরা, ফেস আইডি। আইফোনের ১০ বছর পূর্তি উপলক্ষে বাজারে ছাড়া ফোনটি তৈরিতে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে। রাকিবুল কবির আরও জানান, বাজারে নকল আইফোন পাওয়া যাচ্ছে। তাই নকল আইফোন থেকে সাবধান। কম্পিউস্টার ওয়েবসাইট থেকে সেটের আইএমইআই নম্বর পরীক্ষা করা যাবে।

বাংলাদেশে ১ ডিসেম্বর থেকে  আইফোন ১০–এর আগাম ফরমাশ নেওয়া শুরু হয়। আইফোন ১০-এর ৬৪ জিবি সংস্করণটির দাম ১ লাখ ৩০ হাজার ৯৯০ টাকা ও ২৫৬ জিবি সংস্করণটির দাম এক লাখ ৫০ হাজার ৫০০ টাকা।

আইফোন ১০-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিপিএলের প্রধান নির্বাহী কর্মকর্তা কর্নেল (অব.) মোহাম্মদ আকবর হোসেন ও ইউনিয়ন গ্রুপের চেয়ারম্যান রানা সফিউল্লাহ।

গত ১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক জমকালো অনুষ্ঠানে আইফোন ৮ ও ৮ প্লাসের পাশাপাশি আইফোন ১০-এর (আইফোন এক্স) ঘোষণা দেয় মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল।

x