ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৭
BYঅনলাইন ডেস্ক
১৬ নভেম্বর ২০১৮, ১৪:৫২

দেশের বাজারে ১৮ নভেম্বর উদ্বোধন হবে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ স্মার্টফোন মেট ২০ প্রো। হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, অত্যাধুনিক কিরিন ৯৮০ প্রসেসর ও লেইকা ক্যামেরার স্মার্টফোনটি দেশের বাজারে ক্রেতাদের আকর্ষণ করতে সক্ষম হবে।

হুয়াওয়ের কান্ট্রি ম্যানেজার কেলভিন ইয়াং জানান, আধুনিক স্মার্টফোনের নানা সুবিধা নিয়ে বাজারে আনা হচ্ছে ফ্ল্যাগশিপ স্মার্টফোন মেট ২০ প্রো। ১৬ অক্টোবর লন্ডনে ও ২৬ অক্টোবর চীনের সাংহাইয়ের বেশ জমকালো আয়োজনে ফোনটি উদ্বোধন করা হয়।

কেলভিন জানান,১৮ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ফোনটির আগাম ফরমাশ নেওয়া হবে। আগাম ফরমাশে বিশেষ উপহার পাবেন ক্রেতারা। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ফোনটিতে ইএমউইআই ৯ ব্যবহার করা হয়েছে। এতে ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট ও ফেসলক উভয় সুবিধাই রয়েছে। মেট ২০ প্রো ফোনে রয়েছে থ্রিডি ডেপথ সেন্সিং ক্যামেরা। ফোনটির সামনে রয়েছে ২৪ মেগাপিক্সেলের ক্যামেরা।

মেট ২০ প্রোতে রয়েছে ৬ দশমিক ৩৯ ইঞ্চি ওএলইডি ডিসপ্লে। মেট ২০ প্রো ফোনে থাকছে ৪২০০ এমএএইচ ব্যাটারি। এর পেছনে তিন ক্যামেরা। ৪০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, আল্ট্রা ওয়াইড ২০ মেগাপিক্সেল ও ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর ক্যামেরা। হ্যান্ডসেটটি দিয়ে পানির দেড় মিটার গভীরে গিয়ে আন্ডারওয়াটার মোড ব্যবহার করে ছবি তোলা যাবে।

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, মেট ২০ ফোনটির দাম হতে পারে ৯০-৯৫ হাজার টাকার কাছাকাছি।

আরও পড়ুন:দেশে হুয়াওয়ের নতুন স্মার্টফোন নভেম্বরে