ঢাকা, সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৭
BYনিজস্ব প্রতিবেদক, ঢাকা
১১ জানুয়ারি ২০১৯, ১১:৫০

রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিনের স্মার্টফোন ও ট্যাব মেলা। মেলায় নানা ছাড় ও উপহার ঘোষণা করেছে বিভিন্ন প্রতিষ্ঠান। মেলার আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার।

মেলার আয়োজকেরা জানান, মেলা ঘিরে বৃহস্পতিবার থেকেই সব ধরনের মানুষের আগ্রহ দেখা গেছে। আজ শুক্রবার ছুটির দিনে মেলায় স্মার্টফোন কিনতে মানুষের আগ্রহ আরও বাড়তে পারে। মেলায় ছাড় আর উপহারের কারণে অনেকেই মেলা থেকে স্মার্টফোন ও আনুষঙ্গিক জিনিস কিনছেন। মোবাইলে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে কয়েকটি প্রতিষ্ঠান।

মেলায় হুয়াওয়ে বাংলাদেশ বিভিন্ন স্মার্টফোন ও অ্যাক্সেসরিজে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। ট্যাব ও অ্যাক্সেসরিজ আইটেম এয়ারফোন, ব্লু-টুথ হেডসেট, কুইক চার্জার, ওটিজি কেব্‌ল, সেলফি স্টিক, স্মার্ট স্কেলে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। ছাড় পাওয়া যাচ্ছে পাওয়ার ব্যাংক এবং কালার ব্যান্ড এ-টু ও বি-টুতেও। গিফট হিসেবে ব্লু-টুথ স্পিকার, হেডফোন, বিপিএল টিকিটসহ উপহার।

স্যামসাংয়ের ফোন কিনে মিলছে সর্বোচ্চ ৪০ শতাংশ মূল্য ছাড়। প্রতিষ্ঠানটির ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি এস ৯ প্লাস পাওয়া যাচ্ছে ৬৫ হাজার ৯০০ টাকায়। । এ ছাড়া মেলায় ৯ শতাংশ মূল্য ছাড়ে ফোন কিনতে পারছেন।

টেকনোর ফোনে মিলছে সর্বোচ্চ ১২ শতাংশ ছাড়। প্রতিটি মডেলের সঙ্গে বিশেষ উপহার থাকছে। মোট ১০টি মডেল মেলায় রয়েছে। ক্যামন সিরিজের প্রতিটি মডেলেই নির্দিষ্ট ছাড়ের পাশাপাশি রয়েছে একটি সেলফি স্টিক ও পানির বোতল। পপ সিরিজের প্রতিটি মডেলের সঙ্গে একটি সেলফি স্টিক ও টি-শার্ট উপহার রয়েছে।

মেলায় ভিভোর ফোন কিনে মিলছে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত মূল্যছাড়। নানা অফার নিয়ে হাজির হয়েছে ইনফিনিক্স। প্রতিষ্ঠানটির প্রতিটি ফোনে মিলছে ১০ শতাংশ মূল্য ছাড়। মেলায় হট এস৩ এক্স ফোন ও এক্সব্যান্ড ৩ স্মার্টফিট উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

স্মার্টফোন ব্র্যান্ড ‘উই’ স্মার্টফোন ও ট্যাব মেলায় বিশেষ অফার নিয়ে এসেছে। প্রতিটি ‘উই’ স্মার্টফোনের সঙ্গে ‘ডাবল অফার’ ও ‘ট্রিপল অফার’–এ একটি নিশ্চিত উপহার এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যে ৪জি স্মার্টফোন ও ৩জি স্মার্টফোনের অফার।

মটোরোলার ফোন কিনে পাওয়া যাচ্ছে ফ্রি স্পিকার। মেলায় প্রতিষ্ঠানটির নতুন ফোন মটোরোলা ওয়ান বিক্রি হচ্ছে। মেলায় মটোরোলার ফোন কিনলে মাইক্রোল্যাব এম ১০৬ বিটি মডেলের স্পিকার ফ্রি দেওয়া হচ্ছে। মটো ই৫ প্লাস বিক্রি হচ্ছে ১৭ হাজার ৯৯০ টাকায়। এ ছাড়া ১৪ হাজার ৯৯০ টাকায় মটো ই৫ ও ১১ হাজার ৯৯০ টাকায় মটো ই৪ প্লাস বিক্রি করছে মটোরোলা।

গ্রাহকদের জন্য মূল্যছাড় ও নানা উপহার দিচ্ছে ইউমিডিজি। ওয়ান প্রো ফোনের সঙ্গে মিলবে ফ্রি ওয়্যারলেস চার্জার। মেলায় যেকোনো স্মার্টফোন কিনলে মিলবে সর্বোচ্চ ২০ শতাংশ মূল্য ছাড়। এ ছাড়া প্রতিটি ফোন কিনলে থাকবে নিশ্চিত উপহার।

এর আগে মেলার প্রথম দিন বিকেলে আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশমূল্য ২০ টাকা। শিক্ষার্থীরা আইডি কার্ড দেখিয়ে বিনা মূল্যে প্রবেশ করতে পারবেন।