ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ৫ চৈত্র ১৪২৬

রমজানের মাহাত্মে সবার প্রতি উদার হই: ফেসবুক

http://www.rtvonline.com/others/41499/রমজানের-মাহাত্মে-সবার-প্রতি-উদার-হই-ফেসবুক
BYআন্তর্জাতিক ডেস্ক|  ১৬ মে ২০১৮, ১৫:১৮ | আপডেট : ১৬ মে ২০১৮, ১৫:৩০

মুসলিম সম্প্রদায়ের কাছে অন্যতম পবিত্র মাস রমজান সংযম, আত্মশুদ্ধি ও ক্ষমা লাভের মাস। অশেষ রহমত, বরকত, মাগফিরাত ও নাজাতের এ মাস মহান আল্লাহর নৈকট্য, শান্তি এবং তাকওয়া অর্জনের অপূর্ব সুযোগ এনে দেয়।

আর মুসলমানদের পবিত্র এই মাস উপলক্ষে রমজানের শুভেচ্ছা জানিয়েছে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুক।

সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় সাইট ফেসবুক তাদের শুভেচ্ছা বার্তায় লিখেছে, সবাইকে রমজানের শুভেচ্ছা। আসুন ফেসবুকের আমরা সবাই রমজানের মাহাত্মকে সম্মান করে আমাদের সমাজ ও বিশ্বের সবার প্রতি উদার হই।

এদিকে হিজরি ১৪৩৯ সনের পবিত্র রমজান মাস শুরুর তারিখ নির্ধারণ করতে আজ বুধবার সন্ধ্যায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। যদি বুধবার দেশের কোথাও চাঁদ দেখা যায় তাহলে বৃহস্পতিবার থেকে পবিত্র মাহে রমজান শুরু হবে। আর যদি চাঁদ দেখা না যায় তাহলে শুক্রবার থেকেই মাহে রমজান শুরু।

-------------------------------------------------------- আরও পড়ুন :সার্ভিস চার্জ ‘কমিয়ে’ অ্যাপে এলো বিকাশ --------------------------------------------------------

অন্যদিকে রমজানকে সামনে রেখে সবার মধ্যে প্রস্তুতি শুরু হয়ে গেছে।চাঁদ দেখা গেলে বুধবার রাতেই সেহরি খাওয়ার মধ্য দিয়ে শুরু হবে পবিত্র রমজানের আনুষ্ঠানিকতা। এর আগে এশার নামাজের পর মুসল্লিরা আদায় করবেন প্রথম তারাবি।

উল্লেখ্য, মহান আল্লাহ তায়ালার অশেষ রহমত লাভের আশায় সারা বছর ধর্মপ্রাণ মুসলমানরাএ মাসটির অপেক্ষায় থাকেন।

আরও পড়ুন :