ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৬

বোলিংয়ে ফিরেই বাজিমাৎ মুস্তাফিজের

http://dainikamadershomoy.com/sports/146721/বোলিংয়ে-ফিরেই-বাজিমাৎ-মুস্তাফিজের
BY  স্পোর্টস ডেস্ক ১১ জুলাই ২০১৮, ২১:০৭ | অনলাইন সংস্করণ

সর্বশেষ খেলেছিলেন আইপিএলে। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসরে নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি ‘কাটার মাস্টার’ খ্যাত মুস্তাফিজ। তবে দুই মাস পর ক্রিকেটে ফিরেই চিরচেনা ভূমিকায় দেখা গেল `দ্য ফিজ’কে।

সিলেটে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে শেষ আনঅফিশিয়াল টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশি এ বাঁহাতি পেসার তুলে নেন তিন উইকেট। ফিজের চেয়ে একধাপ এগিয়ে ছিলেন আরেক বাঁহাতি স্পিনার সানজামুল ইসলাম। তিনি লঙ্কানদের চার উইকেট তুলে নিয়ে কম রানে আটকে রাখেন।

প্রথম ইনিংসে বাংলাদেশ ‘এ’ দলের করা ১৬৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ৩১২ রানে থামে শ্রীলঙ্কানদের প্রথম ইনিংস। লঙ্কানদের হয়ে ১৪২ রানের ঝকঝকে ইনিংস খেলেন শিহান জয়সুরিয়া। তাদের দেওয়া ১৪৫ রানের লিডের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে টাইগারদের সংগ্রহ এক উইকেটে ৫৭ রান। ৯ উইকেটে ৮৮ রান তুলতেই হবে টাইগারদের। নাহয় প্রথম দুই টেস্ট ড্র হলেও শেষ টেস্টে পরাজয়ের মুখোমুখি হতে হবে বাংলাদেশকে।

আইপিএল থেকে ফিরে ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ছিলেন না মুস্তাফিজ। দেরাদুনে সাকিব বাহিনী ব্যাটে-বলে পরাস্ত হয় রশিদ-নবীদের কাছে। একই কারণে মুস্তাফিজ দলে নেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও। ক্যারিবীয়দের সঙ্গেও ব্যাটিং-বোলিং কোনো বিভাগেই পেরে উঠছেন না সাকিব-তামিমরা।

তবে টেস্ট সিরিজে না থাকলেও একদিনের ম্যাচে খেলতে ওয়েস্ট ইন্ডিজের পথে রওনা হওয়ার কথা রয়েছে দ্য ফিজের। দীর্ঘ দিন খেলার সঙ্গে যুক্ত না থাকার কারণে বিসিবি প্রস্তুতির জন্য ‘এ’ দলে সুযোগ দেওয়া হয় মুস্তাফিজকে।