ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬
BY  স্পোর্টস ডেস্ক ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:৪৯ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২৩:১৪ | অনলাইন সংস্করণ

এশিয়া কাপে গ্রুপ এ’র ম্যাচে ভারতের দেওয়া টার্গেটে খেলতে নেমে ঝড়ো সূচনা করেহংকং। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হারে দলটি। আজ হারলেই হংকং বাদ পড়ে যাবে এশিয়া কাপ থেকে।

আগে ব্যাট করে ভারত ২৮৬ রানের টার্গেট ছুড়ে দেয় হংকংয়ের সামনে। এ রানের টার্গেটে খেলেতে নেমে হংকং এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভারে ৭৭ রান করে কোনো উইকেট না হারিয়ে।

ক্রিজে আছেন ওপেনার নিজাকাত (৫৩) ও অংশুমান রাঠ (২০)।

এর আগ এক সময় মনে হচ্ছিল ভারতের স্কোর সাড়ে ৩০০ পেরিয়ে যাবে। কিন্তু না, শেষ দশ ওভারে ভারতীয় ব্যাটসম্যানদের আশা যাওয়ার মিছিলে শেষ পর্যন্ত ভারতের ইনিংস থামে ২৮৫ রানে।

আজ মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারতকে টসে জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন হংকং অধিনায়ক অংশুমান রাঠ। ওপেনিং জুটিতে রোহিত-ধাওয়ান বেশি দূর পর্যন্ত যেতে না পারলেও ধাওয়ানের শতকে ভারত হংকংকে ২৮৬ রানের টার্গেট দেয়।

এ ছাড়া আম্বাতি রাইডু ৬০ ও দীনেশ কার্তিক ৩৩ রান করে সাজঘরে ফিরে যান। কেদার যাদব ২৮ রানে ও কুলদীপ যাদব ০ রানে অপরাজিত ছিলেন। ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ ছিলেন দলের অভিজ্ঞ ব্যাটসম্যান এম এস ধোনি। রানের খাতা খোলার আগেই আউট হয়ে সাঝঘরের পথ ধরেন তিনি।

আগামীকাল পাকিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে ব্যাটিংটা ভালোভাবেই ঝালিয়ে নিয়েছেন শিখর ধাওয়ান। ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি করেছেন শিখর ধাওয়ান। ১২০ বলে ১২৭ রান করে থামেন এ বাঁহাতি ওপেনার।

হংকংয়ের হয়ে কিঞ্চিত শাহ নিয়েছেন তিন উইকেট। এ ছাড়া এহসান খান দুটি উইকেট এবং আইজাজ-এহসান নওয়াজ নিয়েছেন একটি করে উইকেট।