ঢাকা, রবিবার, ২০ মে ২০১৮, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫

‘এক-দুই ম্যাচ দেখে নতুনদের মূল্যায়ন করলে হবে না’

http://www.dhakatimes24.com/2018/02/13/69194/এক-দুই-ম্যাচ-দেখে-নতুনদের-মূল্যায়ন-করলে-হবে-না
BYক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে নতুনদের ছড়াছড়ি। প্রথম ম্যাচের স্কোয়াডে মোট ছয় জন খেলোয়াড় রয়েছেন যারা প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন। তারা হলেন আফিফ হোসেন, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আবু জায়েদ রাহি ও নাজমুল ইসলাম অপু। এই সিরিজেই কয়েকজনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে যেতে পারে।

টাইগার ওপেনার তামিম ইকবাল বলছেন, ঘরোয়া ক্রিকেটে ভালো করলেও জাতীয় দলে শুরুতে অনেকের খারাপ সময় যেতে পারে। সুতরাং, নতুনদের দু’এক ম্যাচ দেখে মূল্যায়ন করলে চলবে না। তাদের সময় দিতে।

মঙ্গলবার তামিম ইকবাল বলেন, ‘একজন খেলোয়াড় ঘরোয়া ক্রিকেটে টানা তিন চার বছর ভালো পারফরম্যান্স করে জাতীয় দলে আসার পর তার কয়েকটা ম্যাচ খারাপ যেতেই পারে। তাকে সরিয়ে দেয়াটা কোনও সমাধান হতে পারে না। তাকে সুযোগ দিতে হবে। যখন একজন খেলোয়াড়কে দলে ডাকা হয় তখন তার সক্ষমতা আছে এই কথা বিবেচনা করেই দলে ডাকা হয়।’

তিনি আরও বলেন, ‘নতুন যারা দলে সুযোগ পেয়েছে তাদের দুই-তিন জনের নাম আমি নির্দিষ্ট করে বলতেই পারি। রাহি বিপিএলের সর্বশেষ দুই আসরে উইকেটশিকারিদের তালিকায় উপরের দিকে ছিল। আরিফুল হকও বিপিএলের সর্বশেষ দুই-তিন আসরে ভালো খেলেছে। মেহেদী তো বিপিএলে আমার সাথেই খেলেছে। ওর হৃদয় খুব বড়। আমি মনে করি, ওকে দুই-চার ম্যাচ দেখে মূল্যায়ন করাটা ঠিক হবে না।’

আগামী ১৫ ফেব্রুয়ারি মিরপুরে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ১৮ ফেব্রুয়ারি সিলেটে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচ। দুইটি ম্যাচই শুরু হবে বিকাল পাঁচটায়।

(ঢাকাটাইমস/১৩ ফেব্রুয়ারি/এসইউএল)