ঢাকা, সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৬
BYক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

জ্যামাইকা টেস্টের প্রথম দিন বোলিংটা ভালো হয়নি বাংলাদেশের। পুরো দিনে বাংলাদেশের বোলাররা মাত্র চারটি উইকেট শিকার করতে পেরেছে। এর মধ্যে তিনটি উইকেটই শিকার করেছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। বাকি উইকেটটি শিকার করেন আরেক স্পিনার তাইজুল ইসলাম।

বৃহস্পতিবার কিংস্টনের স্যাবাইনা পার্কে শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। এদিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ফলে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে।

দিনের প্রথম সেশনে বাংলাদেশের অর্জন ছিল দুই উইকেট। দুইটি উইকেটই নেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান যখন ৯ তখন মুমিনুল হকের হাতে ক্যাচ বানিয়ে ডেভন স্মিথকে সাজঘরে ফেরান মিরাজ। এরপর ক্যারিবীয়দের দলীয় ৫৯ রানে কাইরান পাওয়েলকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন এই টাইগার স্পিনার। লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল দুই উইকেটে ৭৯ রান।

দ্বিতীয় সেশনে মাত্র একটি উইকেট শিকার করে বাংলাদেশ। একমাত্র উইকেটটি শিকার করেন তাইজুল ইসলাম। দলীয় ১৩৮ রানে তাইজুল ইসলামের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন শাই হোপ। তিনি করেন ২৯ রান। চা বিরতিতে যাওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ছিল তিন উইকেট হারিয়ে ১৬৪ রান।

দিনের শেষ সেশনে বাংলাদেশ একটি উইকেট শিকার করে। দলীয় ২৪৭ রানে মেহেদী হাসান মিরাজের বলে তাইজুল ইসলামের হাতে ক্যাচ হন সেঞ্চুরি করা ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েট। এরপর আর কোনো উইকেট শিকার করতে পারেনি বাংলাদেশ। দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ চার উইকেট হারিয়ে ২৯৫ রান। শুক্রবার বাংলাদেশ সময় রাত নয়টায় শুরু হবে ম্যাচের দ্বিতীয় দিনের খেলা।

(ঢাকাটাইমস/১৩ জুলাই/এসইউএল)