ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৬

শেষ মুহূর্তের গোলে হার এড়ালো ফ্রান্স

http://www.dhakatimes24.com/2018/10/12/99370/শেষ-মুহূর্তের-গোলে-হার-এড়ালো-ফ্রান্স
BYক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

নিজেদের মাঠে আইসল্যান্ডের কাছে প্রায় হারতে বসেছিল বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। কিন্তু কিলিয়ান এমবাপের শেষ মুহূর্তের গোলেবেঁচে গেল স্বাগতিকরা। ফরাসিদের হারিয়ে ইতিহাস গড়তে যাওয়া আইসল্যান্ডের স্বপ্নভেঙে শেষ সময়ের গোলে হার এড়ালো দিদিয়ের দেশমের শিষ্যরা।

বৃহস্পতিবার স্টেট দি রউদুরো স্টেডিয়ামে হওয়া প্রীতি ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে ফ্রান্স। এখন পর্যন্ত ফ্রান্সের বিপক্ষে জয়ের মুখ দেখেনি আইসল্যান্ড। এর আগে ১২ বারের দেখায় নয়টিতেই জয় পেয়েছে ফরাসিরা। বাকি তিনটিতে ড্র।

গতকাল ম্যাচের প্রথম থেকে ভালো ছন্দেই ছিল ফ্রান্স। কিন্তু কয়েকবার আক্রমণের পরও আইসল্যান্ডের রক্ষণ তারা ভাঙতে পারেনি। বরং ম্যাচের ৩০তম মিনিটে বিরকির বিয়ারনাসনের গোলে এগিয়ে যায় অতিথিরা। আলফ্রেদ ফিনবোগাসনের বাড়ানো বল দারুণ শটে ফ্রান্সের জালে পাঠান তিনি। ১-০ স্কোর লাইনেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের ৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুন করে ফেলে আইসল্যান্ড। গিলফি সিগুর্দসনের কর্নারে কারি আরনাসনের হেড ফ্রান্সের জালে জড়ায়।

এরমাঝে কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ফরাসিরা। গোল পেতে তাদের অপেক্ষা করতে হয় ম্যাচের শেষ পর্যন্ত। ৮৫তম মিনিটে এমবাপের শট গোলরক্ষক গ্লাভসে লেগে আইসল্যান্ডের ইয়োলফসনের বুক ছুঁয়ে গোলবারে ঢুকে যায়। আর শেষ মুহূর্তে (৯০তম মিনিট) পেনাল্টি পেয়ে সফল স্পট কিকে ফ্রান্সকে স্বস্তির ড্র এনে দেন কিলিয়ান এমবাপে।

(ঢাকাটাইমস/১২ অক্টোবর/এইচএ)