ঢাকা, সোমবার, ১৬ জুলাই ২০১৮, ১ শ্রাবণ ১৪২৬

কোহলিদের বিপক্ষে একাদশে পরিবর্তন আনতে পারে মোস্তাফিজের মুম্বাই

https://www.jagonews24.com/sports/cricket/422059
BYস্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ১৭ এপ্রিল ২০১৮

আইপিএলের প্রথম দশ আসরের সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের বর্তমান চ্যাম্পিয়নও তারা। ২০১৭ সালের আসর ছাড়াও আরো দুইবার শিরোপা জিতেছে দলটি। কিন্তু চলতি আসরে তাদের খেলায় পাওয়া যাচ্ছে না সেই ছাপ। টানা তিন ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে বাংলাদেশি কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের দল।

এই অবস্থা থেকে বেরিয়ে আসতে মুম্বাইয়ের কম্বিশনে পরিবর্তন আনার পরামর্শ দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক কৃষ্ণামাচারি শ্রীকান্থ। বর্তমান চ্যাম্পিয়নদের এমন ধুঁকতে দেখে অবাকই হয়েছেন শ্রীকান্থ। একই সঙ্গে এই দুরবস্থায় একটি পরিবর্তন আনারও পরামর্শ দেন তিনি।

মৌসুমের শুরু থেকেই দলের সাথে থাকলেও এখনো পর্যন্ত কোনো ম্যাচে নামানো হয়নি দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার জেপি ডুমিনিকে। শ্রীকান্থের মতে দক্ষিণ আফ্রিকার এই অলরাউন্ডারকে ব্যবহার করতেই ভুল করছে মুম্বাই টিম ম্যানেজম্যান্ট। মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার প্রতি ডুমিনিকে দলে নেয়ার আহ্বান জানান তিনি।

শ্রীকান্থ বলেন, ‘ডুমিনি কার্যকরী একজন অলরাউন্ডার। আপনি তাকে বেঞ্চে বসিয়ে রাখার বিলাসিতা করতে পারেন না। মুম্বাইয়ের বর্তমান অবস্থা কাটিয়ে উঠতে কম্বিনেশনে পরিবর্তন আনতেই হবে। প্রতি ম্যাচে গড়ে ২.২ ওভার করে বোলিংও করেন ডুমিনি। যার ফলে মিডল অর্ডারে স্থিতিশীলতার পাশাপাশি আপনি বোলিংয়েও কার্যকরী একটি অপশন পাচ্ছেন। এটি নিয়ে ভাবা উচিৎ মুম্বাইয়ের।’

মঙ্গলবার ঘরের মাঠের নিজেদের চতুর্থ ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হবে মুম্বাই। শ্রীকান্থের পরামর্শ মাথায় নিলে হয়তো একটি পরিবর্তন আসতে যাচ্ছে মোস্তাফিজদের দলে।

এসএএস/এমআর/আরআইপি