ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৬

সোমবার যে কারণে টেস্ট দল ঘোষণা হলো না

https://www.jagonews24.com/sports/cricket/433286
BYবিশেষ সংবাদদাতা প্রকাশিত: ১০:৫৫ এএম, ১২ জুন ২০১৮

কাল (সোমবার) পড়ন্ত বিকেল থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত হোটেল সোনারগাঁ প্যান পাসিফিকের বল রুম ছিল ক্রিকেটার, কোচ, সংগঠক, বোর্ড কর্তা, পৃষ্ঠপোষক এবং সাংবাদিকে ঠাসা। এক কথায় ক্রিকেট সংশ্লিষ্টদের জমজমাট মিলনমেলা। অনেক কিছুই হয়েছে। বিসিবি পরিচালক পর্ষদের সভা, সালমা-রুমানা-জাহানারাদের জন্য ২ কোটি টাকা বোনাস ঘোষণা, ইফতার এবং ভারতকে হারিয়ে এশিয়া কাপ জিতে আসা নারী দলের সংবর্ধনা; কোনটাই বাদ যায়নি।

কিন্তু একটি প্রয়োজনীয় কাজ বাকি থেকে গেছে। কথা ছিল, বোর্ড সভাতেই অনুমোদনের পর ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দল ঘোষণা করা হবে। কিন্তু শেষ অবধি তা আর হয়নি। ঘোষণা হবে কি করে? দল অনুমোদন পর্বই বাকি। তার চেয়েও বড় কথা, খেলোয়াড় তালিকা বোর্ড সভাপতির হাতেই পৌঁছানো সম্ভব হয়নি।

সোমবার বিকেলে বোর্ড পরিচালক পর্ষদের সভা শুরুর প্রায় সাথে সাথে সোনারগাঁ হোটেলে এসে উপস্থিত হন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন। হালকা সবুজ আর টিয়া রংয়ের পাঞ্জাবি, সাদা পায়জামা পড়ে হাতে বিসিবির খাকি রংয়ের বড় খাম হাতে ঢোকেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। নীল পাঞ্জাবি পরা হাবিবুল বাশারও ছিলেন সাথে। দোতলার যে কক্ষে বোর্ড মিটিং হয়েছে তার পাশে আরেক রুমে বসে সময় কাটে দুই নির্বাচকের। সাংবাদিকদের সাথে আড্ডায় কাটে তাদের সময়। কিন্তু কাজের কাজ মানে বোর্ড সভাপতির কাছে টেস্ট দল জমা দেবার ফুরসত আর মেলেনি।

মাগরিবের নামাজ শেষে প্রধান নির্বাচক নান্নু জাগো নিউজকে জানিয়ে দেন- 'নাহ, আজ আর দল ঘোষণা হলো না। বোর্ড সভাপতির হাতে খেলোয়াড় তালিকা জমা দেয়াই সম্ভব হয়নি। তাই অনুমোদন পর্বই বাকি। সভাপতির অনুমোদন ছাড়া তো দল ঘোষণা সম্ভব না। তাই আজ নয়, কাল (মঙ্গলবার) পাবেন টিম।'

ধারণা করা হচ্ছে, আজ দুপুরের মধ্যে বিসিবি বিগ বসের অনুমোদন পর বা বিকেল কিংবা সন্ধ্যা নাগাদ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ সদস্যর টেস্ট দল ঘোষণা হবে।

আগেই জানা, ১৫ জনের দলে তেমন কোন নতুন মুখ নেই। দুই দ্রুত গতির বোলার মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ ইনজুরির কারণে দলের বাইরে। এছাড়া নতুন বাঁহাতি টপ অর্ডার নাজমুল হোসেন শান্তর দলে থাকাও নিশ্চিত।

এদিকে, গতকাল দল ঘোষণা না হওয়ায় ঈদের আগে আর টেস্ট দলের আলাদা প্র্যাকটিস করা হলো না। ঈদের ছুটি শুরুর পূর্বে আজই অনুশীলন শেষ হয়ে যাচ্ছে টাইগারদের। সকাল নয়টায় ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ডাক পাওয়া ৩১ ক্রিকেটারের বহর অনুশীলন করেছে। মঙ্গলবার প্র্যাকটিস শেষে ঈদের ছুটিতে নিজ নিজ গন্তব্যে চলে যাবেন ক্রিকেটাররা।

এক সপ্তাহ ছুটির পর ২০ জুন আবার ক্যাম্প শুরু। তখন টেস্ট দল অনুশীলন করবে নতুন কোচ স্টিভ রোডসের অধীনে। দুই-তিনদিনের অনুশীলন শেষে নতুন শিষ্যদের নিয়ে ওয়েস্ট ইন্ডিজ যাত্রা করবেন বাংলাদেশের নতুন কোচ। তবে রোডসের অধীনে ওই স্বল্প পরিসরের ট্রেনিং ক্যাম্পে থাকছেন না অধিনায়ক সাকিব আল হাসান। গতকাল গভীর রাতেই ঈদের ছুটিতে স্বপরিবারে যুক্তরাষ্ট্র পারি জমিয়েছেন টেস্ট এবং টি-টোয়েন্টি অধিনায়ক।

এআরবি/এমএমআর/পিআর