ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৬

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে কি খেলবেন মালিঙ্গা?

https://www.jagonews24.com/sports/cricket/450989
BYস্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৯:২৬ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮

প্রায় এক বছর পর দলে ফিরেছেন। আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে মানিয়ে নেয়ার একটা ব্যাপার আছে। তবে লাসিথ মালিঙ্গার উপর আস্থাই রাখছেন শ্রীলঙ্কা দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। মালিঙ্গা এখন যেমন ফিট, তাতে এশিয়া কাপে তাকে একাদশে দেখা যাবে বলেই আশা করছেন তিনি।

সংযুক্ত আরব আমিরাতে এবারের এশিয়া কাপের আসর। প্রথম ম্যাচ শনিবার। যে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ আর শ্রীলঙ্কা। বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচটিতেই একাদশে দেখা যেতে পারে মালিঙ্গাকে।

হাথুরুসিংহে জানিয়েছেন, এই মূহুর্তে মাঠে নামার জন্য পুরোপুরি প্রস্তুত মালিঙ্গা। এই গতিতারকাকে বিশ্বের অন্যতম সেরা 'ডেথ বোলার' আখ্যা দিয়ে বাংলাদেশের সাবেক কোচ বলেন, ‘আমি বিশ্বাস করি, এই টুর্নামেন্টে খেলার জন্য ফিট মালিঙ্গা। সে বিশ্বের অন্যতম সেরা ডেথ বোলার। গত কয়েক ম্যাচে (ঘরোয়া টি-টোয়েন্টিতে) সে ভালোও করেছে। তার ফিটনেস ঠিক আছে।’

মালিঙ্গা দেশের হয়ে ওয়ানডে খেলেছেন গত বছরের সেপ্টেম্বরে। এরপর কয়েক ধরণের ইনজুরির কারণে জাতীয় দলের বাইরে চলে যান এই পেসার। আরেকটি সেপ্টেম্বরে মাঠে নামার অপেক্ষা এই পেসারের।

উদ্বোধনী ম্যাচেই প্রতিপক্ষ সাবেক দল বাংলাদেশ, হাথুরুসিংহে এই ম্যাচটি নিয়ে কি ভাবছেন? বরাবরের মতো তার উত্তর নির্লিপ্ত। বললেন, ‘কোনো দলকেই আমরা হালকাভাবে নেই না। আমাদের বরং নজর রাখতে হবে শিশির এবং ভেজা উইকেটের দিকে। যেটাকে আমি সবচেয়ে বড় চ্যালেঞ্জ মনে করছি।’

এমএমআর/পিআর