ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫

হারের বৃত্তে বন্দী তাসকিনের দল

https://www.jagonews24.com/sports/cricket/456700
BYস্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ১২:৩৩ পিএম, ১২ অক্টোবর ২০১৮

আফগানিস্তান প্রিমিয়ার লিগ খেলতে দুবাই গিয়ে স্ত্রীর অসুস্থজনিত কারণে কোনো ম্যাচ না খেলেই দেশে ফিরে এসেছেন বাংলাদেশ ক্রিকেট দলের ডানহাতি পেসার তাসকিন আহমেদ। তিনি সেখানে থাকা অবস্থায় কিংবা চলে আসার পরে, তাসকিনের দল কান্দাহারের ভাগ্যে কোনো পরিবর্তন আসেনি।

গুরুত্বপূর্ণ ম্যাচ ও টানা সূচির কারণে শুরুতে বিশ্রাম দেয়া হয়েছিল তাসকিনকে। সে দুই ম্যাচে হেরেছিল কান্দাহার নাইটস। এবার তাসকিন দেশে চলে আসার পরের ম্যাচে সেই হারের বৃত্তেই বন্দী রইলো আসগর আফগানের নেতৃত্বাধীন দল।

বৃহস্পতিবার রাতে কাবুল জওয়ানদের বিপক্ষে মাত্র ২ রানের জন্য হেরেছে কান্দাহার। কাবুলের করা ১৭৩ রানের জবাবে নির্ধারিত বিশ ওভার ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান করতে পেরেছে কান্দাহার।

টসে হেরে ব্যাট করতে নেমে জাভেদ আহমাদি, লরি ইভানস ও শহীদুল্লাহর ব্যাটে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান করে কান্দাহার। মাত্র ২৯ বলে ২ চার ও ৫ ছক্কার মারে ৫৭ রান করে অপরাজিত থাকেন ইভানস। এছাড়া জাভেদ ২১ বলে ৩৯ ও শহীদুল্লাহর ব্যাট থেকে আসে ২১ বলে ৩৩ রানের ইনিংস।

জবাবে অধিনায়ক আসগর আফগান, নাসির জামাল ও রিকি ওয়েসেলসের ব্যাটে ভালোই এগুচ্ছিলো কান্দাহার। কিন্তু শেষপর্যন্ত ম্যাচ জিততে পারেনি তারা। ৪টি করে চার ও ছক্কার আসগরের ব্যাট থেকে আসে ৩২ বলে ৫২ রানের ইনিংস। জামাল ৩০ বলে ৩৮ ও ওয়েসেলস অপরাজিত থাকেন ২৩ বলে ৪৬ রান করে।

এর আগে নিজেদের প্রথম দুই ম্যাচে নাঙ্গরহার লেওপার্ডস ও বালখ লিজেন্ডসের বিপক্ষে হেরেছিল কান্দাহার। চতুর্থ ম্যাচে শুক্রবার তারা খেলবে পাক্তিয়া প্যানথার্সের বিপক্ষে। তিন ম্যাচের সবকটি হেরে পাঁচ দলের মধ্যে সবার নিচে অবস্থান করছে কান্দাহার।

এসএএস/এমএস