ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ৭ ফাল্গুন ১৪২৬

নেইমারের পর নেই কাভানিও

https://www.jagonews24.com/sports/cricket/481035
BYস্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ০৯:২১ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯

পিএসজির জন্য দুর্ভাগ্যই বলতে হবে। এক উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য কত কাঁড়ি কাঁড়ি টাকা ঢাললো তারা ফুটবলারদের পেছনে। অথচ, যারা তাদেরকে কাংখিত লক্ষ্যে পৌঁছে দেবে, তারাই কি না মোক্ষম সময়ে এসে চলে যায় মাঠের বাইরে। অধরা স্বপ্নটা তাই স্বপ্নই থেকে যায়। পিএসজিকে থেমে যেতে হচ্ছে সেই স্বপ্ন ছোঁয়ার অনেক দুরে থাকতেই।

২২২ মিলিয়ন ইউরো দিয়ে তারা কিনেছিল নেইমারকে। টানা দ্বিতীয় মৌসুমে এসে জায়গামত ইনজুরির কারণে তিনি মাঠে নেই। চ্যাম্পিয়ন্স লিগে দ্বিতীয় রাউন্ডে ম্যানইউর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাই পিএসজি পাচ্ছে না নেইমারকে। গত বছরও একই কাণ্ড ঘটেছিল।

অলিম্পিয়াকসের বিপক্ষে খেলতে গিয়ে ইনজুরিতে পড়লেন নেইমার। শেষে বিশ্বকাপ পর্যন্ত তিনি থাকলেন মাঠের বাইরে। এবার স্ট্রসবার্গের বিপক্ষে খেলতে গিয়ে একই জায়গায় আঘাত পেলেন তিনি এবং চলে গেলেন ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে। সুতরাং, নেইমারকে ছাড়াই ম্যানইউর মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিচ্ছিল প্যারিসের দলটি।

পিএসজি সমর্থকদের আশা ছিল, নেইমার নেই তো কি হয়েছে- এমবাপে এবং কাভানি আছে না! কিন্তু কি দুর্ভাগ্য। এবার ইনজুরির ভয়াল থাবায় হারিয়ে গেলেন এডিনসন কাভানিও। পিএসজির পক্ষ থেকে ইতিমধ্যেই জানিয়ে দেয়া হয়েছে, ম্যানইউর বিপক্ষে খেলতে পারছেন না উরুগুয়ের এই স্ট্রাইকার।

আজ রাতেই ম্যানইউর মুখোমুখি হওয়ার কথা রয়েছে পিএসজির। আগেরদিন রাতেই কাভানি সম্পর্কে এ সংবাদ জানিয়ে দিয়েছিল পিএসজি। সপ্তাহের শুরুতেই বোর্দক্সের বিপক্ষে খেলতে গিয়ে পেনাল্টি থেকে একমাত্র জয়সূচক গোলটিও করেন কাভানি। কিন্তু এরপরই নিতম্বে প্রচণ্ড ব্যাথা নিয়ে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

প্যারিসের পত্রিকা এল ইকুইপি জানিয়েছে, অন্তত একমাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে কাভানিকে। সুতরাং, ৬ মার্চ ম্যানইউর বিপক্ষে নিজেদের মাঠে ফিরতি ম্যাচেও তাকে পাচ্ছে না পিএসজি।

আইএইচএস/এমএস